২০ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

পাকিস্তানী দূতাবাসের প্রয়োজন নেই ॥ কুমিল্লা আ’লীগের সম্মেলনে সেলিম


নিজস্ব সংবাদাতা, কুমিল্লা, ৬ ফেব্রুয়ারি ॥ বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক স্বাস্থ্যমন্ত্রী শেখ ফজলুল করিম সেলিম এমপি বলেছেন, পাকিস্তান দূতাবাস বাংলাদেশে থাকলে জঙ্গী তৎপরতা বাড়বে এবং বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করবে। তাই পাকিস্তান দূতাবাস বাংলাদেশে থাকার কোন যৌক্তিকতা নেই। খালেদা জিয়া ও জিয়াউর রহমান পাকিস্তানের এজেন্ট ছিলেন। তারা বাংলাদেশকে মেনে নেননি। বাংলাদেশের স্বাধীনতা ও বঙ্গবন্ধুকে মেনে নিতে পারেননি। বিএনপি নেত্রী ৩০ লাখ শহীদের সংখ্যা নিয়ে প্রশ্ন তুলেছেন এবং বলছেন বঙ্গবন্ধু দেশের স্বাধীনতার ডাক দেয়নি। আসলে খালেদা জিয়া স্বাধীনতা যুদ্ধে পাক বাহিনীর মেহমানদারিতে ছিলেন। তার মেহমানদারিতে নিয়োজিত পাকিস্তানী জান্তা জানজুয়ার মৃত্যুর পর খালেদা জিয়া প্রধানমন্ত্রী থাকাকালে শোকবার্তা পাঠান। গতকাল শনিবার দুপুরে কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার লালমাই ডিগ্রী কলেজ মাঠে কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের আহ্বায়ক ও পরিকল্পনামন্ত্রী আ.হ.ম মুস্তফা কামাল (লোটাস কামাল) এমপিকে সভাপতি এবং যুগ্ম আহ্বায়ক ও রেলপথমন্ত্রী মোঃ মুজিবুল হক মুজিব এমপিকে সাধারণ সম্পাদক করে আগামী ৩ বছরের জন্য কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের কমিটি ঘোষণা দেন। ১৯৯৫ সালের পর এ কমিটি ঘোষণায় দলীয় নেতাকর্মীরা আনন্দ-উল্লাসে মেতে ওঠে।

কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের আহ্বায়ক ও পরিকল্পনামন্ত্রী আ.হ.ম মুস্তফা কামাল (লোটাস কামাল) এমপি’র সভাপতিত্বে ওই সমাবেশে বক্তব্য রাখেন রেলপথমন্ত্রী মোঃ মুজিবুল হক মুজিব এমপি, দলের কেন্দ্রীয় যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, আইন বিষয়ক সম্পাদক ও সাবেক আইনমন্ত্রী এ্যাডভোকেট আবদুল মতিন খসরু এমপি, সাংগঠনিক সম্পাদক ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি, র আ ম ওবায়দুল মোক্তাদির চৌধুরী এমপি, তাজুল ইসলাম এমপি, হাজী আ.ক.ম বাহাউদ্দিন বাহার এমপি, দলের কেন্দ্রীয় নেতা আবদুর রহমান এমপি, সুজিত রায় নন্দী, কুমিল্লা দক্ষিণ জেলা আ’লীগের যুগ্ম আহ্বায়ক অধ্যক্ষ আফজল খান, শফিকুল ইসলাম শিকদার প্রমুখ।