মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২২ আগস্ট ২০১৭, ৭ ভাদ্র ১৪২৪, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

কিশোরগঞ্জে স্মৃতিময় রণাঙ্গনের গল্প শুনল শিক্ষার্থীরা

প্রকাশিত : ৭ ফেব্রুয়ারী ২০১৬

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ৬ ফেব্রুয়ারি ॥ মুক্তিযুদ্ধকালীন নিরস্ত্র বাঙালীর মনে ছিল ভয়-আতঙ্ক, উদ্বেগ আর উৎকণ্ঠা। বহু নারী সম্ভ্রম হারান। সেই সময় জাতির শ্রেষ্ঠ সন্তানরা শত্রুর মোকাবেলা করে লাল-সবুজের পতাকা ছিনিয়ে এনেছেন। স্বাধীনতার এত বছর পর এসে সেসব স্মৃতিময় রণাঙ্গনের গল্পই শোনালেন মুক্তিযোদ্ধারা। শনিবার দুপুরে জেলা সম্মিলিত সামাজিক আন্দোলনের উদ্যোগে কিশোরগঞ্জ পৌর মহিলা কলেজে ‘এসো মুক্তিযুদ্ধের গল্প শুনি’ অনুষ্ঠানে তিন শতাধিক ছাত্রী মুক্তিযুদ্ধ নিয়ে তাদের ভাবনা-চেতনার কথা মুক্তিযোদ্ধাদের সামনে তুলে ধরেন। এ সময় শিক্ষার্থীদের প্রশ্নোত্তরে স্মৃতিচারণ করতে গিয়ে বীর মুক্তিযোদ্ধারা আবেগাপ্লুত হয়ে পড়েন।

কলেজের উপাধ্যক্ষ আল আমিনের সভাপতিত্বে স্মৃতিচারণে অংশ নেন কোম্পানি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা ড. মাসুদুল কাদের, মাহাবুবুল আলম, বিশিষ্ট আইনজীবী ও মুক্তিযোদ্ধা অশোক সরকার ও জেলা সম্মিলিত সামাজিক আন্দোলনের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ।

অনুষ্ঠানে মুক্তিযুদ্ধ নিয়ে কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়। এতে অংশ নেয়া শিক্ষার্থীদের মধ্য থেকে বিজয়ী তিনজনকে মুক্তিযুদ্ধভিত্তিক বই পুরস্কার প্রদান করা হয়।

মাদারীপুরে অগ্নিকা-ে ৫০ লাখ টাকার ক্ষতি

নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর, ৬ ফেব্রুয়ারি ॥ সদর উপজেলার মস্তফাপুর বাসস্ট্যান্ড এলাকায় অগ্নিকা-ে ৩ দোকান পুড়ে ছাই হয়ে গেছে। শনিবার সকাল সাড়ে সাতটার দিকে বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে অগ্নিকা-ের সূত্রপাত হয়ে হাওলাদার স্টিল কিং, আলাউদ্দিন সাইকেল স্টোর এবং শিকদার স্টিল নামে ৩টি দোকানসহ প্রায় ৫০ লাখ টাকার মালামাল ভস্মীভূত হয়।

জানা গেছে, শনিবার সকালে আগুনের শিখা দেখে স্থানীয়রা মাদারীপুর ফায়ার সার্ভিসকে খবর দেয়। ফায়ার সার্ভিস ও এলাকাবাসী আগুন নিয়ন্ত্রণে আনার আগেই তিনটি দোকান পুড়ে ছাই হয়ে যায়। এতে প্রায় অর্ধ কোটি টাকার মালামাল পুড়ে গেছে বলে ক্ষতিগ্রস্তরা জানান। মাদারীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক নজরুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করেছেন।

নেত্রকোনায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন উদ্বোধন

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ৬ ফেব্রুয়ারি ॥ মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আকম মোজাম্মেল হক এমপি বলেছেন, বেগম খালেদা জিয়া বাংলাদেশকে পাকিস্তানের কনফেডারেশন করতে চান। এ উদ্দেশেই সাকা চৌধুরী ও মুজাহিদের ফাঁসির পর পাকিস্তানের সংসদে যেসব বক্তব্য-বিবৃতি দেয়া হয়েছিল তিনিও সেসব বুলি আওড়াচ্ছেন। প্রভুদের পরামর্শেই তিনি একাত্তরে আত্মোৎসর্গকারী শহীদদের নিয়ে বিতর্কিত মন্তব্য করছেন। ভবিষ্যতে আর কাউকে এ ধরনের মন্তব্য করতে দেয়া হবে না। এ ব্যাপারে সংসদে আইন পাস করা হচ্ছে। শনিবার সকালে তিনি নেত্রকোনা শহরের পুরাতন কালেক্টরেট চত্বরে ‘জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স’ ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

জেলা প্রশাসক ড. তরুণ কান্তি শিকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয় এমপি।

প্রকাশিত : ৭ ফেব্রুয়ারী ২০১৬

০৭/০২/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: