মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
১৭ আগস্ট ২০১৭, ২ ভাদ্র ১৪২৪, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

বরিশালে স্কুলছাত্রী হত্যার প্রতিবাদে মানববন্ধন ॥ অবরোধ

প্রকাশিত : ৭ ফেব্রুয়ারী ২০১৬

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ জেলার গৌরনদী উপজেলার টরকী বন্দর বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর মেধাবী ছাত্রী কবিতা আক্তারের হত্যাকারীদের চিহ্নিত করে গ্রেফতারপূর্বক ফাঁসির দাবিতে শনিবার সকালে মানববন্ধন কর্মসূচী পালন করেছে শিক্ষার্থীরা। সকাল সাড়ে দশটায় ঢাকা-বরিশাল মহাসড়কের টরকী বন্দর বাসস্ট্যান্ড এলাকায় ঘণ্টাব্যাপী মানববন্ধন শেষে শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবক ও নিহত কবিতার স্বজনেরা আধাঘণ্টাব্যাপী মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করেন।

টরকী বন্দর বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের উদ্যোগে টরকী বাসস্ট্যান্ড থেকে প্রায় এক কিলোমিটারের দীর্ঘ মানববন্ধনে একত্মতা প্রকাশ করে বিভিন্ন মানবাধিকার সংগঠনের নেতৃবৃন্দ, গেরাকুল বেগম আখতারুন্নেছা মাধ্যমিক বিদ্যালয়, নীলখোলা সরকারী প্রাথমিক বিদ্যালয়, ধানডোবা, পালরদী মাধ্যমিক বিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, শিক্ষকেরা অংশগ্রহণ করেন।

রাজশাহীতে কাকের মড়কের কারণ সন্ধানে আলামত সংগ্রহ

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহীতে হঠাৎ করে কাকের মড়ক দেখা দিয়েছে। রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতাল ক্যাম্পাস জুড়ে হাজারও কাকের আস্তানায় অজ্ঞাত রোগে ক্রমেই মারা যাচ্ছে কাক। গত এক সপ্তাহে কাকের মহামারী দেখা দিয়েছে। প্রতিদিনই নগরীতে মরছে শত শত কাক। এ বিষয়ে স্থানীয় প্রাণিসম্পদ বিভাগ এখনও কোন গুরুত্ব না দিলেও কাকের মৃত্যুর কারণ খুঁজতে ঢাকা থেকে আসা একটি বিশেষজ্ঞ টিম নগরীর বিভিন্ন স্থান থেকে মরা ও অসুস্থ কাকের মুখের লালা, রক্ত ও মল সংগ্রহ করে নিয়ে গেছে। তবে এখনও কোন্ রোগে কাক মরে যাচ্ছে তা নিশ্চিত হওয়া যায়নি।

কাকের মহামারীর খবর পেয়ে শুক্রবার ঢাকা থেকে বেরসরকারী সংস্থা আরসিডিডিআরবি’র রাজিব আহমেদসহ একটি টিম এসব আলামত সংগ্রহ করে নিয়ে গেছে। বিশেষজ্ঞ টিম রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে এসে আলামত সংগ্রহ করেছে।

এদিকে কয়েকদিন ধরে কাকের মৃত্যুর ঘটনা ঘটলেও রাজশাহী প্রাণী বিভাগের কোন তৎপরতা নেই।

চাঁপাই সীমান্তে বিএসএফের গুলিতে ব্যবসায়ী আহত

স্টাফ রিপোর্টার, চাঁপাইনবাবগঞ্জ ॥ সদর উপজেলার জোহরপুর সীমান্তের বিপরীতে ভারতের নূরপুর সীমান্তে শনিবার ভোরে বিএসএফের গুলিতে এক বাংলাদেশী গরু ব্যবসায়ী আহত হয়েছেন। আহত গরু ব্যবসায়ী হচ্ছেন সদর উপজেলার সাতরশিয়া গ্রামের নজরুল ইসলামের ছেলে জাহাঙ্গীর আলম।

পরিচ্ছন্নতা অভিযান

নিজস্ব সংবাদদাতা, শেরপুর, ৬ ফেব্রুয়ারি ॥ ‘পরিবতন চাই’ এর আহ্বানে ‘দেশটাকে পরিষ্কার করি দিবস ২০১৬’ উপলক্ষে সারাদেশের ন্যায় শেরপুরেও শনিবার দুপুরে শহরে বিশেষ পরিচ্ছন্নতা ও সচেতনতামূলক অভিযান পরিচালিত হয়েছে। শহরের রঘুনাথ থানা মোড়ে এ পরিচ্ছন্নতা অভিযানের উদ্বোধন করেন শিক্ষাবিদ অধ্যাপক শিব শঙ্কর কারুয়া শিবু ও কবি তালাত মাহমুদ।

ঝরে পড়া রোধে কর্মশালা

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ৬ ফেব্রুয়ারি ॥ প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট, শিক্ষা মন্ত্রণালয়, ঢাকার উদ্যোগে ঠাকুরগাঁওয়ে ‘শিক্ষার্থী ঝরে পড়ার কারণ ও রোধকল্পে দিনব্যাপী’ শীর্ষক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ১০টায় ঠাকুরগাঁও জেলা প্রশাসন ও জেলা মাধ্যমিক শিক্ষা অফিসের যৌথ আয়োজনে সার্কিট হাউস মিলনায়তনে দিনব্যাপী এ কর্মশালার উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক নুরুল আমিন।

প্রকাশিত : ৭ ফেব্রুয়ারী ২০১৬

০৭/০২/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: