১৮ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৪ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

যশোরে পুলিশ ক্লাবের সম্পত্তি উদ্ধার


স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ শহরের প্রাণকেন্দ্র গাড়িখানা রোডের পুলিশ ক্লাবের সম্পত্তি থেকে দখলদার উচ্ছেদ করেছে পুলিশ। এরপর সেখানে পুলিশ ক্লাবের সাইনবোর্ড টাঙিয়ে দেয়া হয়েছে। পুলিশের ওই জমি কয়েক যুগ ধরে বেদখলে ছিল।

যশোর ট্রাফিক পুলিশের ইনস্পেক্টর নুরুল আলম সিদ্দিকী জানিয়েছেন, তাদের যে জমি থেকে দখলদার উচ্ছেদ করা হয়েছে তা শহরের মানুষের কাছে ‘ক্যালট্যাক্স’ নামে পরিচিত। সেখানে ‘ক্যালট্যাক্স’ নামে একটি পেট্রোল পাম্প ছিল। পেট্রোল পাম্পটি বিলুপ্ত হওয়ার পর একটি সংঘবদ্ধ চক্র ওই জমি দখল নিয়ে ৮/১০টি দোকান ঘর তৈরি করে ব্যবসায়ীদের ভাড়া দিত। তারই একটি দোকান ভাড়া নিয়ে সন্ত্রাসীরা আস্তানা গড়ে তোলে। গত মাসে ওই সন্ত্রাসীরা সাংবাদিকদের ওপর হামলা চালায়। জানা যায়, কাকন পুলিশের সম্পত্তি দখল করে সেখানে আস্তানা তৈরি করেছে। এ ঘটনার পর পুলিশ সুপার আনিসুর রহমান দখলদারদের জমি খালি করার নির্দেশ দেন। একই সাথে ওই সম্পত্তি উদ্ধার করে পুলিশিং কমিটির অফিস তৈরির ঘোষণা দেন। এরপর পুলিশের পক্ষ থেকে ওই জমিতে থাকা দোকানিদের মাল সরিয়ে নিতে বলা হয়। নিদের্শনা পেয়ে অনেক দোকানদার ব্যবসা গুটিয়ে অন্যত্র চলে যায়। সর্বশেষ বৃহস্পতিবার রাতে প্রগতি সাইকেল স্টোরের মালিক মনোয়ার হোসেন মাল নিয়ে চলে যান। এরপর শনিবার উচ্ছেদ অভিযান শুরু করে পুলিশ।

৬৮ মেধাবী শিক্ষার্থীকে সংবর্ধনা

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া ॥ বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, ধর্মের নামে বিশ্বব্যাপী জঙ্গীবাদ বিস্তার লাভ করেছে। সন্ত্রাস ও জঙ্গীবাদের বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে। শনিবার সকাল সাড়ে ১০টায় ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার ধলেশ্বর গ্রামে রাবেয়া খাতুন স্মৃতি পাঠাগার আয়োজিত শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। তিনি আরও বলেন, বর্তমান সরকার সন্ত্রাস ও জঙ্গীবাদের বিরুদ্ধে। তাই সন্ত্রাস ও জঙ্গীবাদ প্রতিরোধে দেশের প্রতিটি গ্রাম পর্যায়ে ঐক্য গড়ে তুলতে হবে। রাবেয়া খাতুন স্মৃতি পাঠাগারের প্রতিষ্ঠাতা সভাপতি আকছির এম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বশিরুল হক ভূঁইয়া, আহসান হাবিব।