মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৩ আগস্ট ২০১৭, ৮ ভাদ্র ১৪২৪, বুধবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

ব্যবসায়ীদের সঙ্গে হিলি স্থলবন্দরের সমস্যা নিয়ে বৈঠক

প্রকাশিত : ৭ ফেব্রুয়ারী ২০১৬

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ দিনাজপুরের হিলি স্থলবন্দরের কার্যক্রম ও সমস্যা নিয়ে বন্দর সংশ্লিষ্ট ও ব্যবহারকারীদের সঙ্গে এফবিসিসিআইয়ের প্রতিনিধি দল বৈঠক করেছেন।

শনিবার দুপুর ১২টায় দিনাজপুর হিলি স্থলবন্দর পানামা পোর্টে এফবিসিসিআই স্ট্যান্ডিং কমিটি অন ল্যান্ড পোর্ট, বর্ডার ট্রেড, ট্রানজিট এ্যান্ড ট্রান্সশিপমেন্টের চেয়ারম্যান আবদুল ওয়াহেদের সভাপতিত্বে বৈঠকটি অনুষ্ঠিত হয়। বৈঠকে উপস্থিত ছিলেন দিনাজপুর চেম্বার্স অব কমার্স এ্যান্ড ইন্ড্রাস্টিজের সভাপতি মোসাদ্দেক হুসেন, সিনিয়র সহ-সভাপতি আনোয়ারুল ইসলাম, সাবেক সভাপতি রফিকুল ইসলাম, জয়পুরহাট চেম্বার্স অব কমার্স এ্যান্ড ইন্ড্রাস্টিজের সভাপতি আব্দুল হাকীম ম-ল, হিলি স্থলবন্দর কাস্টমস সহকারী কমিশনার তাহেরুল আলম চৌধুরী, ভারতের মালদা চেম্বার্স অব কমার্স এ্যান্ড ইন্ড্রাস্টিজের সভাপতি উজ্জল সাহা, ভারত হিলি এক্সপোর্টার এ্যান্ড ক্লিয়ারিং এজেন্টস এ্যাসোসিয়েশনের সভাপতি অশোক আগওয়াল ও সেক্রেটারি অশোক কুমার ম-ল, বাংলাহিলি কাস্টমস সিএন্ডএফ এজেন্টস এ্যাসোসিয়েশনের সভাপতি আবুল কাশেম আজাদ ও প্রেসিডিয়াম সদস্য আজিজুর রহমান, পৌর মেয়র জামিল হোসেন চলন্ত, হাকিমপুর থানার অফিসার ইনচার্জ মোখলেছুর রহমান, বন্দরের আমদানি-রফতানি কারক গ্রুপের আহ্বায়ক হারুন উর রশিদ, সাবেক পৌর মেয়র ও ট্রাক মালিক সমিতির সাধারণ সম্পাদক কামাল হোসেন রাজ, পানামা পোর্টের সহ-ব্যবস্থাপক এস এম হায়দার, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শাহীনুর রেজা শাহীন ও সাংগঠনিক সম্পাদক সোহরাব হোসেন মল্লিক প্রতাপ ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার লিয়াকত আলী।

বন্দরের বাংলাহিলি কাস্টমস সিএ্যান্ডএফ এজেন্টস এ্যাসোসিয়েশনের সভাপতি আবুল কাশেম আজাদ জানান, হিলি স্থলবন্দরের কার্যক্রম সম্পর্কে আলোচনা ও সমস্যা চিহ্নিতকরণ এবং গত ৫ জানুয়ারি সভার কার্যবিবরণী নিশ্চিতকরণসহ বিভিন্ন বিষয় নিয়ে সভায় আলোচনা করা হয়েছে। হিলি স্থলবন্দরের জলবদ্ধতা নিরসন, আমদানি-রফতানি পণ্য ছাড় করতে জটিলতা নিরসন, দালালদের দৌরাত্ম্য প্রতিরোধ এবং চোরাচালানী প্রতিরোধের নামে ব্যবসায়ীদের হয়রানি বিষয়ে ব্যাপক আলোচনা হয়েছে। সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে আমদানি-রফতানি কার্যক্রম স্বাভাবিক রাখতে সমস্যাগুলো নিরসনে এফবিসিসিআই’র পক্ষ থেকে সরকারের সংশ্লিষ্ট দফতরকে কার্যকরী ব্যবস্থা গ্রহণে চিঠি দেয়া হবে। সেই সঙ্গে সরকারের উন্নয়নমূলক কার্যক্রমের অংশ হিসেবে হিলি স্থলবন্দরের সব জটিলতা নিরসনে যানবাহন চলাচল ও ব্যবসায়িক কার্যক্রম স্বাভাবিক রাখতে উভয় দেশের প্রতিনিধি দল বৈঠকে একমত পোষণ করেন।

প্রকাশিত : ৭ ফেব্রুয়ারী ২০১৬

০৭/০২/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: