২৩ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

২১ শে ফেব্রুয়ারী মাতৃভাষা দিবস উপলক্ষে শান্তির জন্য মশাল যাত্রা শুরু


২১ শে ফেব্রুয়ারী মাতৃভাষা দিবস উপলক্ষে শান্তির জন্য মশাল যাত্রা শুরু

বিশ্ববিদ্যালয় রিপোর্টার ।। আগামী ২১ শে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে মাতৃভাষার প্রতি সচেতনতা সৃষ্টির লক্ষে শান্তির জন্য মশাল যাত্র শুরু করেছে ঢাবি শিক্ষার্থীরা। মশাল যাত্রাটি আগামী রোববার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ঘুরে ভারতের উদ্দেশে রওয়ানা হবে। পরে সেখান থেকে সিঙ্গাপুর হয়ে পুনরায় ভারতের কলকাতা গিয়ে শেষ হবে। শনিবার কেন্দ্রীয় শহীদ মিনারে এই মশাল যাত্রার উদ্বোধন করা হয়।

কলকাতার সেন্ট জেভিয়ার্স কলেজের বঙ্গ সাহিত্য সমিতি এবং প্রাক্তনী সঙ্ঘের যৌথ উদ্যোগে টর্চ লাইট র‌্যালী ফর পিচ’ শীর্ষক এই মশাল যাত্রার আয়োজন করা করে।

আয়োজিত এ মশাল যাত্রায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাতজন শিক্ষার্থী। তারা হলেন গণ-যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের মোঃ ফরহাদ উদ্দীন, ইংরেজি বিভাগের কানিজ ফাতেমা, পদার্থ বিজ্ঞান বিভাগের মোঃ রফিক-উন-নবী, ভৌত রসায়ন বিভাগের নাফিউল হুদা, ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের শহীদুল ইসলাম সজীব, লেদার টেকনোলজির মোঃ ইসরাইল হোসেন ও টেলিভিশন এন্ড ফিল্ম স্টাডিস বিভাগের সোহেলী সায়মা সেঁজুতি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহায়তায় আয়োজিত মশাল যাত্রার উদ্বোধনী অনুষ্ঠানে ঢাবির কোষাধ্যক্ষ অধ্যাপক মো. কামাল উদ্দীন, সেন্ট জেভিয়ার্স কলেজের অধ্যাপক আশীষ মিত্র, ঢাবির উপ-রেজিস্ট্রার মুন্সী শামস উদ্দিন আহমেদ, বঙ্গ সাহিত্য সমিতির সাধারণ সম্পাদক শুভেচ্ছা চৌধুরী, কলেজের প্রাক্তনী অসীম ভার্মা, সুজয় সাহা, মানস দেব, অধ্যাপক আশীষ মিত্র সহ ঢাবি শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: