মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
১৮ আগস্ট ২০১৭, ৩ ভাদ্র ১৪২৪, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

কিশোরগঞ্জে একাত্তরের গল্প শুনল তিন শতাধিক নারী কলেজ শিক্ষার্থী

প্রকাশিত : ৬ ফেব্রুয়ারী ২০১৬, ০৪:৪২ পি. এম.

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ ॥ মুক্তিযুদ্ধকালীন নিরস্ত্র বাঙালির মনে ছিল ভয়-আতঙ্কের, উদ্বেগ আর উৎকণ্ঠার। বহু নারীর সম্ভ্রম হারানো আত্মত্যাগের। সেইসময় জাতির শ্রেষ্ঠ সন্তানেরা শত্রুর মোকাবেলা করে লাল-সবুজের পতাকা ছিনিয়ে এনেছেন। স্বাধীনতার এতবছর পর এসে সেইসব স্মৃতিময় রণাঙ্গণের গল্পই শোনালেন বীর মুক্তিযোদ্ধারা। শনিবার দুপুরে জেলা সম্মিলিত সামাজিক আন্দোলনের উদ্যোগে কিশোরগঞ্জ পৌর মহিলা কলেজে ‘এসো মুক্তিযুদ্ধের গল্প শুনি’ অনুষ্ঠানে তিন শতাধিক নারী শিক্ষার্থী মুক্তিযুদ্ধ নিয়ে তাদের ভাবনা-চেতনার কথা মুক্তিযোদ্ধাদের সামনে তুলে ধরেন। এ সময় শিক্ষার্থীদের প্রশ্নোত্তরে স্মৃতিচারণ করতে গিয়ে বীর মুক্তিযোদ্ধারা আবেগাপ্লুত হয়ে পড়েন।

কলেজের উপাধ্যক্ষ মোঃ আল আমিনের সভাপতিত্বে স্মৃতিচারণে অংশ নেন কোম্পানী কমা-ার বীর মুক্তিযোদ্ধা ডঃ মাসুদুল কাদের, মাহাবুবুল আলম, বিশিষ্ট আইনজীবী ও মুক্তিযোদ্ধা অশোক সরকার, জেলা সম্মিলিত সামাজিক আন্দোলনের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ প্রমুখ।

অনুষ্ঠানে মুক্তিযুদ্ধ নিয়ে কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়। এতে অংশ নেয়া শিক্ষার্থীদের মধ্যে থেকে বিজয়ী তিনজনকে মুক্তিযুদ্ধভিত্তিক মূল্যবানের বই পুরস্কার প্রদান করা হয়।

প্রকাশিত : ৬ ফেব্রুয়ারী ২০১৬, ০৪:৪২ পি. এম.

০৬/০২/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: