২৫ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই ঘন্টায়  
Login   Register        
ADS

পাকিস্তানের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্নের দাবী


অনলাইন রিপোর্টার ॥ পাকিস্তানের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্নসহ সাত দফা দাবি জানিয়েছেন মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কাউন্সিলের নেতাকর্মীরা । মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে সন্দেহ প্রকাশ করে মন্তব্য করার প্রতিবাদে খালেদা জিয়ার বাসভবন ঘেরাওয়ের এ কর্মসূচি পালন করছেন তারা।

দাবিগুলোর মধ্যে রয়েছে- মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতিকারী ব্যক্তি, সংগঠনকে আইন আওতায় এনে শাস্তির ব্যবস্থা ও তাদের সব সম্পদ বাজেয়াপ্ত করা, যুদ্ধাপরাধীদে বিচার ও তাদের পোষ্যদের চাকরি থেকে ছাঁটাই এবং নিয়োগে অযোগ্য ঘোষণা, মুক্তিযোদ্ধা কোটার জন্য ৩০ শতাংশই সংরক্ষণ এবং তাদের জন্য আলাদা নিয়োগ, জামায়াত শিবিরের সব প্রতিষ্ঠানে রাষ্ট্রের নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা, জামায়াতসহ তাদের সঙ্গে সম্পৃক্ত দলগুলোকে নিষিদ্ধ ঘোষণা, স্ পর্যায়ের পাঠ্যসূচিতে মুক্তিযুদ্ধ বিষয়ক ১০০ নম্বরের আবশ্যিক বিষয় অন্তর্ভুক্তি ও পাকিস্তানের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করা।

শনিবার রাজধানীর বনানী মাঠ সংলগ্ন রাস্তায় আয়োজিত বিক্ষোভ সমাবেশে এ দাবি উত্থাপন করেন আয়োজক সংগঠন মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সভাপতি মেহেদি হাসান। এসময় উপস্থিত আছেন- সুচিন্তা ফাউন্ডেশনের চেয়ারম্যান ও মুক্তিযোদ্ধা সন্তান আরাফাত এ রহমান, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কাউন্সিলের সভাপতি মেহেদী হাসান, শহীদ বুদ্ধিজীবী ডা. আলীম চৌধুরীর সন্তান নুজহাত এ চৌধুরী, সেক্টর কমান্ডার খালেদ মোশাররফের মেয়ে মেহজাবিন মোশাররফ, আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিমের ছেলে ব্যারিস্টার শেখ নাঈম প্রমুখ।

এর আগে বেলা সোয়া ১১টায় বনানী মাঠ সংলগ্ন রাস্তা থেকে খালেদা জিয়ার বাসভবনের দিকে রওয়ানা দিলে পুলিশ ব্যারিকেড দিয়ে তাদের আটকে দেয়। এ সময় মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কাউন্সিলের নেতাকর্মীরা রাস্তার উপর বসে পড়েন।

সম্পর্কিত:
পাতা থেকে: