১৩ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

দেড় কোটি রূপিতে হায়দ্রাবাদে মুস্তাফিজ


দেড় কোটি রূপিতে হায়দ্রাবাদে মুস্তাফিজ

অনলাইন ডেস্ক ॥ আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ার শুরুর এক বছরের মধ্যেই বিশ্বের নানা প্রান্তের ক্রিকেট লিগের আকর্ষণে পরিণত হয়েছেন মুস্তাফিজুর রহমান। বাংলাদেশের এই কাটার বিশেষজ্ঞকে নিলামে কিনে নিয়েছে আইপিএলের দল সানরাইজার্স হায়দ্রাবাদ। ১ কোটি ৪০ লাখ রূপিতে তারা কিনেছে মুস্তাফিজকে। ব্যাঙ্গালুরুতে চলছে নিলাম।

আইপিএল ২০১৬তে মুস্তাফিজ খেলবেন যুবরাজ সিংয়ের সাথে। সানরাইজার্স আরো কিনেছে আশিস নেহরাকে। আইপিএলে বাংলাদেশের ষষ্ঠ খেলোয়াড় হলেন মুস্তাফিজ। তার আগে ভারতের এই রমরমা লিগে খেলেছেন মাশরাফি বিন মুর্তজা, মোহাম্মদ আশরাফুল, সাকিব আল হাসান, আব্দুর রাজ্জাক ও তামিম ইকবাল। মুশফিকুর রহিমের নামও আজ উঠেছিল নিলামে। কিন্তু কোনো দল নেয়নি তাকে। পাকিস্তান সুপার লিগেও (পিএসএল) একটি দল কিনেছিল ২০ বছরের মুস্তাফিজকে। কিন্তু এই তরুণ বিস্ময় ইনজুরিতে পড়ায় পিএসএলে খেলতে পারছেন না।

২০১৫ সালে ক্রিকেটের বিস্ময় হয়ে এসেছেন মুস্তাফিজ। গত এপ্রিলে পাকিস্তানের বিপক্ষে একমাত্র টি-টোয়েন্টিতে দলে নেয়া হয়েছিল তাকে। সেই ম্যাচে তিনি শহীদ আফ্রিদি ও মোহাম্মদ হাফিজের উইকেট নিয়েছিলেন। এর দুই মাস পর জুনে তাকে ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজে খেলার সুযোগ দেয়া হয়। ইতিহাস গড়েন তিনি। মুস্তাফিজ জিম্বাবুয়ের ব্রায়ান ভিটোরির পর ক্যারিয়ারের প্রথম দুই ওয়ানডেতে ৫ উইকেট শিকারী দ্বিতীয় বোলার হন। ৯ ম্যাচের ওয়ানডে ক্যারিয়ার তার। নিয়েছেন ২৬ উইকেট। অল্প সময়ের ক্যারিয়ারেই ৩ বার ৫ উইকেট শিকারের কৃতিত্ব দেখিয়েছেন।

গেল বছরের শেষে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) মুস্তাফিজ খেলেছেন ঢাকা ডিনামাইটসের হয়ে। ১০ ম্যাচ খেলেছিলেন। উইকেট নিয়েছেন ১৪টি। ক্যারিয়ারের শুরুতেই দারুণ সাফল্য পাওয়া মুস্তাফিজকে এবার বেছে নিলো আইপিএলের দল হায়দ্রাবাদ।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: