১৯ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই ঘন্টায়  
Login   Register        
ADS

হাইতিতে এক ব্যক্তিকে পিটিয়ে হত্যা


হাইতিতে এক ব্যক্তিকে পিটিয়ে হত্যা

অনলাইন ডেস্ক॥ ক্যারিবীয় অঞ্চলের দেশ হাইতিতে রাজনৈতিক অস্থিরতা ক্রমেই মাত্রা ছাড়াচ্ছে। এবার রাজধানী পোর্ত-ও-প্রাঁসে সাবেক সেনাদের সঙ্গে সংঘর্ষের সময় এক ব্যক্তিকে পিটিয়ে হত্যা করেছে বিক্ষোভকারীরা।

প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যমে জানানো হয়েছে, বিক্ষোভের সময় হাইতির ‘বিযুক্ত’ সেনাবাহিনীর সদস্য মনে করে এক ব্যক্তিকে পিটিয়ে হত্যা করেছে বিক্ষুব্ধ জনতা। ঘটনার সময় রাজধানীতে পিক-আপ ভ্যান ও মোটর সাইকেলে করে প্যারেড করছিল শতাধিক সাবেক সেনা। এই সেনাদের কয়েকজন সশস্ত্র ছিলেন।

এদিকে, রাজনৈতিক অস্থিরতাকে কেন্দ্র করে পদত্যাগের ঘোষণা দিয়েছেন হাইতির প্রেসিডেন্ট মিচেল মার্তেলি। রোববার (০৭ ফেব্রুয়ারি) তিনি পদত্যাগ করবেন। তবে এখন পর্যন্ত তার কোনো উত্তরসূরি নির্বাচন করতে পারেনি দেশটি। এক্ষেত্রে অস্থিরতা আরও তরান্বিত হবে বলেই আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা।

সহিংসতা ও প্রতারণার অভিযোগ উঠলে গতমাসে হঠাৎ করেই অনুষ্ঠিতব্য জাতীয় নির্বাচন অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয় হাইতিতে। ওই নির্বাচনের প্রথম দফায় প্রেসিডেন্ট মিচেলের সমর্থিত প্রার্থী জোভেনেল ময়েস এক তৃতীয়াংশ ভোট পান। আর বিরোধী প্রার্থী জুড সেলেস্তিন পান এক চতুর্থাংশ ভোট।

এর পরপরই সেলেস্তিন এ দফার ভোটকে ‘প্রহসন’ বলে মন্তব্য করেন এবং বিরোধীরা বিক্ষোভ শুরু করেন।

সম্পর্কিত:
পাতা থেকে: