মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
১৭ আগস্ট ২০১৭, ২ ভাদ্র ১৪২৪, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

উত্তেজনাপূর্ণ ম্যাচে মুখোমুখি ম্যানসিটি-লিচেস্টার সিটি

প্রকাশিত : ৬ ফেব্রুয়ারী ২০১৬

স্পোর্টস রিপোর্টার ॥ ইংলিশ প্রিমিয়ার লীগের শিরোপা লড়াই এবার আরও জমজমাট হয়ে উঠেছে। লিচেস্টার সিটির চমকে সৌরভ ছড়িয়ে চলেছে ইপিএল। আজ লীগের গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হচ্ছে ম্যানচেস্টার সিটি ও লিচেস্টার সিটি।

ম্যানসিটির মাঠ ইতিহাদ স্টেডিয়ামে পয়েন্ট তালিকার এক ও দুই নম্বরে থাকা দল প্রতিদ্বন্দ্বিতা করবে। বর্তমানে ২৪ ম্যাচ শেষে ৫০ পয়েন্ট নিয়ে সবার উপরে লিচেস্টার। ৪৭ পয়েন্ট নিয়ে দুইয়ে ম্যানসিটি। লিচেস্টারকে স্পর্শ করার লক্ষ্য নিয়েই নিজেদের মাঠে নামছে ম্যানুয়েল পেলেগ্রিনির দল। দলটির লক্ষ্য একটাই জয়। লিচেস্টারও জয় ছাড়া অন্য কিছু ভাবছে না।

আজকের অন্য ম্যাচে মুখোমুখি হবে এ্যাস্টন ভিলা-নরউইচ সিটি, লিভারপুল-সান্ডারল্যান্ড, নিউক্যাসল ইউনাই্েটড-ওয়েস্টব্রুমউইচ, স্টোক সিটি-এভারটন, সোয়ানসি সিটি-ক্রিস্টাল প্যালেস, টটেনহ্যাম হটস্পার-ওয়াটফোর্ড ও সাউদাম্পটন-ওয়েস্টহ্যাম ইউনাইটেড। রবিবার লীগে আরও একটি জমজমাট লড়াই উপভোগ করবে ফুটবল দুনিয়া। স্টামফোর্ড ব্রিজে প্রতিদ্বন্দ্বিতা করবে বর্তমান চ্যাম্পিয়ন চেলসি ও রেকর্ড শিরোপাধারী ম্যানচেস্টার ইউনাইটেড। গুরুত্বপূর্ণ ম্যাচে মাঠে নামার আগে ইনজুরি নিয়ে বেশ বিপাকে আছে ম্যানসিটি। চোটের কারণে উইঙ্গার জেসুস নাভাব খেলতে পারবেন কি না নিশ্চিত না। আগে থেকেই ছিটকে পড়েছেন অধিনায়ক ভিনসেন্ট কোম্পানি, কেভিন ডি ব্রুইনে, সামির নাসরি, উইলফ্রেড বোনির মতো প্রতিষ্ঠিত ফুটবলাররা। তবে ফিরতে পারেন ফ্যাবিয়ান ডেলপস। গুরুত্বপূর্ণ লড়াইয়ের আগে বেশ সতর্ক লিচেস্টার কোচ ক্লাউডিও রানেইরি। তিনি বলেন, ম্যানসিটিতে দু’জন বিপজ্জনক ফুটবলার আছে। তাদের আটকাতে পারলে আমাদের জয় পাওয়া কঠিন হবে না।

লিচেস্টার তুখোড় ফর্মে থাকলেও ম্যানসিটির কাছে তারা পাত্তাই পায় না। দু’দলের সর্বশেষ নয় মুখোমুখিতে পাঁচটি জিতেছে ম্যানসিটি, চার ম্যাচ ড্র হয়েছে। লিচেস্টার প্রিমিয়ার লীগে ম্যানসিটির বিপক্ষে সর্বশেষ জয় পেয়েছে ২০১৩ সালে। মাঝখানের অস্তিরতা কাটিয়ে বর্তমানে ভাল ফর্মে আছে পেলেগ্রিনির দল। ইপিএলে নিজেদের সর্বশেষ সাত ম্যাচে হারেনি তারা। চারটিতে জিতেছে, ড্র হয়েছে তিন ম্যাচ।

বিশ্বের শীর্ষস্থানীয় লীগগুলোর মধ্যে সবসময়ই প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হয়ে থাকে ইপিএল। সম্প্রতি বছরগুলোর মধ্যে ব্যতিক্রম ছিল কেবল ২০১৪-১৫ মৌসুম। সেবার অনেকটা একতরফাভাবে চ্যাম্পিয়ন হয় চেলসি। কিন্তু এক মৌসুম পর ফের স্বরূপে ফিরেছে ইপিএল। বর্তমানে লড়াই উপভোগ্য হয়ে উঠেছে। ক্রমাগত যেভাবে দলগুলোর মধ্যে উত্থান-পতন চলছে তাতে শেষ পর্যন্ত কার ভাগ্যের শিঁকে ছিঁড়ে সেটা বলা মুশকিল। আজ আর্সেনাল তো দু’দিন পর লিচেস্টার সিটি শীর্ষে। কখনও কখনও ম্যানচেস্টার সিটিও উঠে আসছে উপরে। এই তিনটি দল ছাড়াও শিরোপা রেসে ভালভাবেই আছে টটেনহ্যাম হটস্পার, ম্যানচেস্টার ইউনাইটেড ও ওয়েস্টহ্যাম ইউনাইটেড। এদের পাশাপাশি বর্তমানে এগারো নম্বর পর্যন্ত থাকা দলগুলোরও চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ আছে। ২০১৩-১৪ মৌসুমের মতো আবারও বেদনাসিক্ত হওয়ার শঙ্কা জেগেছে আর্সেনালের। সেবার শিরোপা দৌড়ে থাকা গানার্সরা শেষদিকে খারাপ করায় চ্যাম্পিয়ন হতে পারেনি। এবারও দলটি সেই পথেই এগোচ্ছে! বর্তমান চ্যাম্পিয়ন চেলসি এবারের মৌসুমে কাটাচ্ছে ভয়াবহ খারাপ সময়। এবারও নির্লজ্জ ব্যর্থতা অব্যাহত রেখেছে ম্যানচেস্টার ইউনাইটেড। যে কারণে ধারণা করা হচ্ছে, যে কোন সময় কোচ পদ থেকে ছাঁটাই হতে পারেন লুইস ভ্যান গাল।

প্রকাশিত : ৬ ফেব্রুয়ারী ২০১৬

০৬/০২/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



শীর্ষ সংবাদ: