মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২১ আগস্ট ২০১৭, ৬ ভাদ্র ১৪২৪, সোমবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

টুকরো খবর

প্রকাশিত : ৬ ফেব্রুয়ারী ২০১৬

শীতার্তকে কম্বল

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ শুক্রবার সকালে দিনাজপুরে দরিদ্র মানুষের মাঝে বিজিবি কম্বল বিতরণ করেছে। বিজিবির দিনাজপুর সেক্টরের উদ্যোগে বিরল উপজেলার সীমান্তবর্তী গ্রাম পাকুড়ায় শতাধিক শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বিজিবি রংপুর রিজিয়ন কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল মোঃ আনোয়ার শফিক এনডিসি পিএসসি। পাকুড়া হাই স্কুল মাঠে কম্বল বিতরণকালে উপস্থিত ছিলেন বিজিবি সেক্টর কমান্ডার কর্নেল খালেকুজ্জামান পিএসসি, ৪২ বিজিবি ব্যাটালিয়ন কমান্ডার লেঃ কর্নেল মোঃ আখতার ইকবাল পিএসসি ও ৬নং ভা-ারা ইউনিয়নের চেয়ারম্যান সাইদুর রহমানসহ বিজিবির কর্মকর্তা ও স্কুলের শিক্ষকবৃন্দ।

ডাকাতি

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ ডোমারে বাড়িতে ডাকাতি হয়েছে। শুক্রবার ভোররাতে পৌর এলাকার কলেজপাড়া গ্রামে এ ডাকাতির ঘটনা ঘটে। বাড়ি মালিক আলহাজ কোহিনুর ইসলাম জানান, ভোরে তার বাড়িতে ৪ জন মুখোশধারী ডাকাত ঘরের দরজা ভেঙ্গে অস্ত্রের মুখে জিম্মিকরে মোবাইল ফোন ও চাবি ছিনিয়ে নেয়। এরপর লোহার সিন্দুক, স্টিলের আলমীরা থেকে ১৭ হাজার টাকা ও ২০ ভরি স্বর্ণালঙ্কার লুট করে পালিয়ে যায়।

মদসহ আটক তিন

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ৫ ফেব্রুয়ারি ॥ বৃহস্পতিবার রাতে পোরশায় ৬০ লিটার চোলাইমদসহ তিনজনকে আটক করেছে পুলিশ। আটককৃতরা হলো, উপজেলার ছাদের ডাঙ্গা গ্রামের তছের ম-লের ছেলে আব্দুল মান্নান (২৮), মহাডাঙ্গা গ্রামের মৃত ছাত্তারের ছেলে আমিনুল (২৫) ও নোনাহার গ্রামের হাবিবুরের ছেলে মনিরুল (১৮)।

শীতবস্ত্র বিতরণ

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ নীলফামারীতে শীতার্তদের মাঝে প্রধান বিচারপতির দেয়া ৫০০ কম্বল বিতরণ করেছেন বাংলাদেশ সুপ্রীমকোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি এম ইনায়েতুর রহিম এবং আবু তাহের সাইফুর রহমান। শুক্রবার সকালে জেলা সদরের ইটাখোলা সরকারী প্রাথমিক বিদ্যালয় এবং খোকশাবাড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে পৃথক অনুষ্ঠানে এসব কম্বল বিতরণ করেন।

মাদক পাচারকারী আটক

নিজস্ব সংবাদদাতা, দাউদকান্দি, ৫ ফেব্রুয়ারি ॥ দাউদকান্দিতে ইয়াবাসহ এক মহিলা মাদক পাচারকারীকে আটক করেছে দাউদকান্দি মডেল থানা পুলিশ। শুক্রবার বিকেলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দাউদকান্দি টোলপ্লাজায় ঢাকাগামী এনা পরিবহনের একটি বাসে তল্লাশি চালিয়ে ২০০ পিস ইয়াবাসহ রাবেয়া বেগমকে আটক করে পুলিশ। সে কক্সবাজার জেলার টেকনাফ উপজেলার নোয়াপাড়া গ্রামের মৃত নুর হোসেনের স্ত্রী।

আগুন

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ মশার কয়েল থেকে আগুন লেগে চট্টগ্রামে একটি কাঁচা বসতঘর পুড়ে গেছে। শুক্রবার ভোররাতে নগরীর বাকলিয়া থানাধীন আব্দুল লতিফের হাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এতে আনুমানিক ৪ লাখ টাকা ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

গবেষণা সম্মেলন

জাবি সংবাদদাতা ॥ ‘উন্নয়নশীল দেশের প্রেক্ষিতে পরিকল্পনা ও উন্নয়ন’ স্লোগান সামনে রেখে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের আয়োজনে দু’দিনব্যপী পরিকল্পনা ও গবেষণা সম্মেলন শুক্রবার শুরু হয়েছে। প্রথম ‘বাংলাদেশ পরিকল্পনা ও গবেষণা সম্মেলন-২০১৬’ শীর্ষক শিরোনামে এই সম্মেলন শনিবারে শেষ হবে ।

শুক্রবার বিশ^বিদ্যালয়ের অডিটরিয়ো বিশ্ববিদ্যালয়ের নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের সভাপতি ড. এম শফিক-উর-রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম, বিশেষ অতিথি ছিলেন এশিয়া প্যাসিফিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক জামিলুর রেজা চেীধুরী, ইউজিসির সাবেক চেয়ারম্যান অধ্যাপক নজরুল ইসলাম।

ইয়াবা উদ্ধার

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ টেকনাফে বিজিবি জওয়ানরা অভিযান চালিয়ে ৩ কোটি ৬০ লাখ টাকা মূল্যের ১লাখ ২০ হাজার ইয়াবা উদ্ধার করেছে। শুক্রবার ভোরে টেকনাফ জালিয়াপাড়া সীমান্তের ২নং সøুইচগেট এলাকায় বিজিবি এ অভিযান চালায়। তবে অভিযান পরিচালনাকারী দল এ ঘটনায় কাউকে আটক করতে পারেনি।

সাধু আন্তনীর তীর্থোৎসব

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ৫ ফেব্রুয়ারি ॥ কালীগঞ্জে পানজোরা ধর্ম পল্লীতে খ্রিস্ট সম্প্রদায়ের অন্যতম বৃহৎ ধর্মীয় উৎসব চিরকালীন যাজক সাধু আন্তনীর তীর্থোৎসব শুক্রবার পালিত হয়েছে। কালীগঞ্জের নাগরী ধর্মপল্লীর পালকীয় পরিষদ এই তীর্থোৎসবের আয়োজন করে। শুক্রবার সকালে পানজোরা ধর্ম পল্লীতে সাধু আন্তনীর স্মরণ উপলক্ষে দুই পর্বে অনুষ্ঠিত এই তীর্থ উৎসবে দেশ বিদেশের বিপুল সংখ্যক যিশু ভক্তরা প্রার্থনায় মিলিত হন। পানজোরা ধর্ম পল্লীর ফাদার আলবিন গমেজের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রার্থনা সভা পরিচালনা করেন আর্চ বিশপ প্যাট্রিক ডি রোজারিও।

স্বামী বিবেকানন্দের জন্মবার্ষিকী

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ নানা আয়োজনে স্বামী বিবেকানন্দের ১৫৪তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। বিকেলে স্বামী বিবেকানন্দের বাণী ও বিশ্বসম্প্রীতি নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি ছিলেন রামকৃষ্ণ মঠ ও রামকৃষ্ণ মিশনের অধ্যক্ষ শ্রীমৎ স্বামী ধ্রুবেশানন্দজী মহারাজ। বিবেকানন্দ সেবা ও সংস্কৃতি কেন্দ্রের সভাপতি মনিময় ঘোষালের সভাপতিত্বে আলোচনায় অংশ নেনÑ পুলিশ সুপার বিপ্লব বিজয় তালুকদার, ট্রাস্টি কমিটির সভাপতি ও অধ্যাপক সুখেন চন্দ্র ব্যানার্জী, অধ্যাপক কল্যাণময় সরকার, প্রদীপ কুমার আচার্য্য, ইদ্রিস আলী খান, মোহিত প্রধান প্রমুখ।

মাদক নির্মূল দাবিতে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, সান্তাহার, ৫ ফেব্রুয়ারি ॥ সান্তাহার শহরে ব্যাপকহারে ছড়িয়ে পড়েছে হেরোইন, ইয়াবা, ফেনসিডিল, ইনজেকশন (এ্যাম্পল) সহ নানা মাদকদ্রব্য। এই ভয়াবহ মাদক বন্ধ করার দাবিতে শুক্রবার জুমার নামাজের পর এক মানববন্ধন কর্মসূচী পালন করেছে। পৌরসভার সাত নম্বর ওয়ার্ডবাসীর ব্যানারে এই মানববন্ধন আয়োজন করা হয়। ওই ওয়ার্ডের কাউন্সিলর হাজী আবদুল কুদ্দুসের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই কর্মসূচীতে সব ধরনের মাদক নির্মূলের দাবি করে বক্তব্য রাখেন বক্তারা।

চুগান উৎসব

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ ॥ ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর হারিয়ে যাওয়া ঐতিহ্যবাহী চুগান উৎসব উপলক্ষে শুক্রবার সকালে ময়মনসিংহে বর্ণাঢ্য আনন্দ র‌্যালি হয়েছে। ঐতিহ্যের নাচ আর গানের মাধ্যমে শহরের টাউন হল চত্বর থেকে বর্ণাঢ্য এই র‌্যালিটি বের হয়ে স্থানীয় শিল্পকলা একাডেমিতে গিয়ে শেষ হয়। হারিয়ে যাওয়া ঐতিহ্যকে নতুন প্রজন্মের কাছে মেলে ধরতেই এই আয়োজন করে শিল্পকলা একাডেমি। র‌্যালির উদ্বোধন করেন ময়মনিসংহের জেলা প্রশাসক মুস্তাকীম বিল্লাহ ফারুকী।

বিনামূল্যে চিকিৎসা

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ জেলায় দুই সহস্রাধিক দরিদ্র রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ প্রদান করা হয়েছে। শুক্রবার সকালে সদর উপজেলার দরগাবাড়িতে মুন্সীগঞ্জ ভোকেশনাল টেকনিক্যাল স্কুল এ্যান্ড কলেজে এই চিকিৎসা সেবা ও ওষুধ বিতরণ করা হয়। এর মধ্যে দুই শতাধিক রোগীকে বিনামূল্যে চক্ষু অপারেশন করা হয়। এছাড়া চক্ষু শিবির, গাইনি, ডায়াবেটিসসহ নানা রোগের ওষুধ সরবরাহ কার হয়।

ইউজিসিতে কর্মশালা

‘বিডিরেন (বাংলাদেশ রিসার্চ এ্যান্ড এডুকেশ নেটওয়ার্ক) কানেকটিভিটি টু প্রাইভেট ইউনিভার্সিটিজ’ শীর্ষক এক কর্মশালা বৃহস্পতিবার ইউজিসি অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়। ইউজিসি চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন। বিশেষ অতিথি ছিলেন ইউজিসি সদস্য প্রফেসর ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লা। সভাপতিত্ব করেন ইউজিসি সদস্য প্রফেসর ড. মোঃ আখতার হোসেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন ড. গৌরঙ্গ চন্দ্র মোহন্ত, এনডিসি, প্রকল্প পরিচালক, উচ্চশিক্ষা মানোন্নয়ন প্রকল্প। Ñবিজ্ঞপ্তি

ভূমিকম্প মহড়া

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ ভূমিকম্পের পূর্বপ্রস্তুতি ও সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মহড়া অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সদরের বৈটপুর মোমিন উদ্দিন মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে এ মহড়া অনুষ্ঠিত হয়। মহড়ায় মোমিন উদ্দিন মাধ্যমিক বিদ্যালয় ও উদ্দীপন বদর-সামছু বিদ্যানিকেতনে ছয় শতাধিক শিক্ষক-শিক্ষার্থী অংশ নেয়। মহড়া অনুষ্ঠানে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বাগেরহাট স্টেশনের ৩৫ কর্মকর্তা-কর্মচারী দুর্যোগকালে শিক্ষক-শিক্ষার্থীদের করণীয় ও জীবন রক্ষার বিভিন্ন কৌশল তুলে ধরেন।

খাল খনন উদ্বোধন

নিজস্ব সংবাদদাতা, মোহনগঞ্জ, নেত্রকোনা, ৫ ফেব্রুয়ারি ॥ মোহনগঞ্জে শিয়ালজানি খাল পুনঃখনন ও উভয় পারে সৌন্দর্যবর্ধন ওয়াকওয়ে নির্মাণ প্রকল্পের উদ্বোধন করা হয়েছে। শুক্রবার এ কাজের উদ্বোধন করেন এমপি রেবেকা মমিন। শহীদ আলী উছমান শিশুপার্কে জেলা পানি উন্নয়ন বোর্ডের উদ্যোগে জেলা প্রশাসক ড. তরুণ কান্তি শিকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রেবেকা মমিন এমপি। বিশেষ অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর একান্ত সচিব সাজ্জাদুল হাসান।

বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানালেন আইডিইবি নেতৃবৃন্দ

নিজস্ব সংবাদদাতা, গোপালগঞ্জ, ৫ ফেব্রুয়ারি ॥ টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছেন বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান ও আওয়ামী লীগের উপদেষ্টাম-লীর সদস্য সরকারী হিসাবসংক্রান্ত স্থায়ী কমিটির সভাপতি ড. মহীউদ্দীন খান আলমগীর এমপিসহ ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স (আইডিইবির) কেন্দ্রীয় কমিটির নবনির্বাচিত নেতৃবৃন্দ। এরপর আইডিইবির কেন্দ্রীয় কমিটির সভাপতি একেএমএ হামিদ ও সাধারণ সম্পাদক মোঃ শামসুর রহমানের নেতৃত্বে নবনির্বাচিত কমিটি বঙ্গবন্ধুর সমাধি বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

ঠাকুরগাঁওয়ে কৃষক লীগ নেতাকে

কুপিয়ে জখম

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ৫ ফেব্রুয়ারি ॥ জেলার বালিয়াডাঙ্গী উপজেলা কৃষক লীগের সভাপতি আব্দুর রহিম চৌধুরীর বাড়িতে হামলা করেছে দুর্বৃত্তরা। এ সময় তারা রহিম চৌধুরী, তার স্ত্রী ও গৃহকর্মীকে কুপিয়ে জখম করে পালিয়ে যায়। বৃহস্পতিবার রাত সাড়ে ৩টার দিকে উপজেলার ভানোর ইউনিয়নের আলোকছিপি গ্রামে এ ঘটনা ঘটে। রহিম চৌধুরী ও গৃহকর্মী বিমলকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ও রহিম চৌধুরীর স্ত্রী রাবেয়া খাতুনকে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রকাশিত : ৬ ফেব্রুয়ারী ২০১৬

০৬/০২/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: