মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৪ সেপ্টেম্বর ২০১৭, ৯ আশ্বিন ১৪২৪, রবিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

আড়ানী রেলসেতুর গার্ডার চুরি

প্রকাশিত : ৬ ফেব্রুয়ারী ২০১৬
  • ঝুঁকিতে ট্রেন চলাচল

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ বাঘা উপজেলার আড়ানীতে বড়াল নদীর ওপর রেলসেতুর গার্ডার পাত কেটে চুরি করে নিয়েছে দুর্বৃত্তরা। সেতুর ওপর মূল লাইন শক্ত রাখার জন্য ব্যবহার করা হয় গার্ডার। এ গার্ডার কেটে চুরির ফলে রেল যোগাযোগ বিচ্ছিন্ন না হলেও ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। দ্রুত মেরামত করা না হলে রাজশাহী থেকে দেশের বিভিন্ন রুটে চলাচলকারী ট্রেন যোগাযোগ ঝুঁকিপূর্ণ হতে পারে। তবে রেলওয়ে কর্তৃপক্ষ জানায়, রেলের পাত, নাটবল্টু ও গার্ডার চুরির ঘটনা নতুন নয়। প্রায় কোন না কোন স্থানে চুরির ঘটনা ঘটে। বিষটি তারা খতিয়ে দেখছেন।

জানা গেছে, গত বুধবার রাতে বড়াল সেতুর ওপরের গার্ডার কেটে নেয় দুর্বৃত্ত্বরা। দুর্ঘটনা এড়াতে সেতুর ওপর রেল লাইনের মাঝ দিয়ে দুই পাশে এ গার্ডার বসানো থাকে।

বৃহস্পতিবার সকালে স্থানীয়রা রেল লাইন কাটা দেখতে পেয়ে বিষয়টি স্থানীয় ওয়েম্যান মকছেদ আলীকে জানান। পরে তিনি উর্ধতন কর্তৃপক্ষকে বিষয়টি জানালে পিডব্লিউ পরিমল কুমার পরে ঘটনাস্থল পরিদর্শন করেন।

আড়ানী রেলওয়ে স্টেশন মাস্টার সদরুল ইসলাম জানান, রাজশাহী থেকে ঢাকাসহ দেশের উত্তর ও দক্ষিণাঞ্চলে আন্তঃনগর, লোকাল ও মেইলসহ দিনে মোট ২৪টি ট্রেন চলাচল করে। গার্ডার রেল কেটে নেয়ার ফলে কোন ধরনের দুর্ঘটনা ঘটলে রেল যোগাযোগ বিচ্ছিন্ন হতে পারে।

ওয়েম্যান মকছেদ আলী জানান, দুর্বৃত্তরা রাতের কোন একসময় লোহা কার্টার দিয়ে ২৫ ফুট দীর্ঘ রেল লাইনের মাঝ থেকে প্রায় তিন ফুট কেটে নিয়ে গেছে। ঘটনাটি জানতে পেরে কর্তৃপক্ষকে তাৎক্ষণিক জানানো হয়েছে।

পশ্চিমাঞ্চলের রেলের পিডব্লিউ পরিমল কুমার দাস বলেন, এ বিষয়ে আইনী ব্যবস্থা নেয়া হবে। ক্ষতিগ্রস্ত গার্ডারটি দ্রুত মেরামতের চেষ্টা চলছে।

প্রকাশিত : ৬ ফেব্রুয়ারী ২০১৬

০৬/০২/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: