মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৪ সেপ্টেম্বর ২০১৭, ৯ আশ্বিন ১৪২৪, রবিবার, ঢাকা, বাংলাদেশ

স্যান্ডারসের প্রতি আক্রমণ জোরদার করলেন হিলারি

প্রকাশিত : ৬ ফেব্রুয়ারী ২০১৬

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাটিক পার্টির মনোনয়নের লড়াইয়ে বৃহস্পতিবার হিলারি ক্লিনটন কড়া ভাষায় আক্রমণ করেন বার্নি স্যান্ডারসকে। হিলারি নোংরা কৌশল অবলম্বনের দায়ে তার প্রতিদ্বন্দ্বীকে অভিযুক্ত করেন। স্যান্ডারসের রাজনৈতিক বিপ্লবের প্রতিশ্রুতি যুক্তিসঙ্গত নয় বলেও হিলারি সতর্ক করেছেন। খবর এএফপির।

হিলারি ছোট শহর ডারহামের নিউ হ্যাম্পশায়ার বিশ্ববিদ্যালয়ে ৯০ মিনিটের বিতর্কে অংশ নিয়েছিলেন। এর তিন দিন আগে হিলারি আইওয়া অঙ্গরাজ্যে ককাস ভোটে ইতিহাসের সবচেয়ে সঙ্কীর্ণতম ব্যবধানে জয়ী হন। এর পাঁচদিন পর নিউ হ্যাম্পশায়ারে ২০১৬ সালের ঐ নির্বাচনী প্রক্রিয়ায় প্রথম অঙ্গরাজ্য প্রাইমারী ভোট অনুষ্ঠিত হবে।

সাবেক ফার্স্টলেডি বলেন, সিনেটর স্যান্ডারস ও আমি উভয়েই খুবই প্রগতিশীল লক্ষ্যের অংশীদার। কিন্তু স্যান্ডারস যা প্রস্তাব করছেন তা যুক্তিসঙ্গত নয়।

স্যান্ডারস আমেরিকার গণতন্ত্রের ওপর ওয়াল স্ট্রিটের বিপজ্জনক ক্ষমতার প্রতি তার বিরোধিতারই কথা তুলে ধরেন। তিনি নিজেকে এক গণতান্ত্রিক সমাজতন্ত্রী বলে চিহ্নিত করে থাকেন। তিনি জোর দিয়ে বলেন, হিলারি নিজেকে এক মধ্যপন্থী ও এক প্রগতিশীল উভয় বলে দাবি করতে পারেন না। তিনি ওয়াল স্ট্রিট থেকে ১ কোটি ৫০ লাখ ডলার সংগ্রহের দায়ে হিলারির সমালোচনা করেন। এতে ঐ রাতে তীব্র বাগ্বিত-া দেখা দেয়। হিলারি বলেন, আর নয় যথেষ্ট হয়েছে। এরূপ সমালোচনা আপনার মুখে শোভা পায় বলে আমি মনে করি না। তিনি বলেন, আমি মনে করি আপনি ও আপনার প্রচার শিবির সাম্প্রতিক সপ্তাহগুলোতে যে কৌশলী কলঙ্ক লেপন চালাচ্ছেন, তার এখন অবসান হওয়া উচিত।

প্রকাশিত : ৬ ফেব্রুয়ারী ২০১৬

০৬/০২/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

বিদেশের খবর



শীর্ষ সংবাদ: