২৩ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ২ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

দিল্লির মুখ্যমন্ত্রীকে জুতা কিনতে চাঁদা


দিল্লির মুখ্যমন্ত্রীকে  জুতা কিনতে চাঁদা

অনলাইন ডেস্ক॥ ভারতের রাষ্ট্রপতি ভবনে ফরাসি প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া অলন্দের সম্মানে দেওয়া এক নৈশভোজে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল স্যান্ডেল পরে যাওয়ায় ‘বিব্রত’ এক ব্যবসায়ী চাঁদা তুলে ৩৬৪ রুপি পাঠিয়েছেন একজোড়া জুতা কেনার জন্য।

টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়, বিশাখাপত্তমের ওই ব্যবসায়ীর নাম সুমিত আগারওয়াল। ডিমান্ড ড্রাফটের মাধ্যমে কেজরিওয়ালের ঠিকানায় ৩৬৪ রুপি পাঠিয়ে দেওয়ার পাশাপাশি একটি চিঠিও লিখেছেন তিনি।

সুমিত আগারওয়াল বলছেন, রাষ্ট্রপতি ভবনের ওই অনুষ্ঠানে কেজরিওয়াল দেশের প্রতিনিধিত্ব করতে গিয়েছিলেন, ওটা রামলীলা ময়দান কিংবা জন্তরমন্তরে আম আদমী পার্টির ধর্না ছিল না।

কেজরিওয়াল সেদিন রাষ্ট্রপতি ভবনের নৈশভোজে গিয়েছিলেন, হাউজ খাসের কোনো রেস্তোরাঁয় বন্ধুর জন্মদিনের পার্টিতে নয়। কে কেমন পোশাক-আশাক পরবে, তা ঠিক করার স্বাধীনতা তার আছে। কিন্তু কিছু জায়গা আছে যা ব্যক্তিগত বাছবিচারের ঊর্ধ্বে।”

নিজের অবস্থান, পরিস্থিতি আর উপলক্ষ বিবেচনা করে মানানসই সাজ পোশাক নিতে কেজরিওয়ালকে অনুরোধ করেছেন আগরওয়াল। জুতা কেনার জন্য কীভাবে ৩৬৪ রুপি যোগাড় করেছেন তাও চিঠিতে জানিয়েছেন এই ব্যবসায়ী।

“স্যার, আমি জানি, এটা খুবই অল্প টাকা। কিন্তু রোববার সারা বিকালের চেষ্টায় এই উঠেছে। চাঁদা তোলার উদ্যোগ নেওয়ার সময় আমি নিজে ৪৯ রুপি দিয়েছি।”

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: