১৮ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

মার্চের শেষে মেট্টোরেল নির্মাণকাজ উদ্বোধন ॥ ও. কাদের


স্টাফ রিপোর্টার ॥ সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, মার্চের শেষ সপ্তাহে মেট্রোরেল নির্মাণ কাজের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার রাজধানীর আগারগাঁওয়ে বিআরটিএর ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় তিনি এ তথ্য জানান।

বিআরটিএর অভিযান বিষয়ে মন্ত্রী বলেন, ঢাকা ও চট্টগ্রামে সিএনজি-অটোরিক্সার অতিরিক্ত ভাড়া আদায়ের বিরুদ্ধে চলমান অভিযান অব্যাহত থাকবে। এ বিষয়ে আমরা সচেতন আছি। কেউ নিয়ম নীতির তোয়াক্কা না করলে তাকে আইনের আওতায় এনে শাস্তি দিতে হবে। তিনি পরিবহন ও চালকদের প্রতি আইন মেনে গাড়ি চালানোর অনুরোধ জানান।

এ সময় মন্ত্রী কয়েকটি পাবলিক বাসে ওঠেন। বাড়তি ভাড়া নেয়া হচ্ছে কিনা এ ব্যাপারে যাত্রীদের কাছে জানতে চান। অনেকেই মন্ত্রীর কাছে সরাসরি বাড়তি ভাড়া নেয়ার অভিযোগ করেন। তাছাড়া কয়েকটি অটোরিক্সা থামিয়ে যাত্রীদের সঙ্গে কথা বলেন মন্ত্রী।

ফিটনেসবিহীন গাড়ি, লাইসেন্সবিহীন চালক ও ট্রাফিক আইন অমান্য করাসহ বিভিন্ন অপরাধে চালকদের পাশাপাশি মালিকদেরও আইনের আওতায় আনা হবে বলে জানিয়ে সড়ক পরিবহন মন্ত্রী বলেন, মালিক ও শ্রমিকদের শাস্তির বিধান রেখে নতুন সড়ক পরিবহন আইন হচ্ছে। পরিবহন মালিকদেরও এ আইনের আওতায় আনা হবে। তিনি বলেন, ফুটপাথ পথচারীদের জন্য। তাই এটা তাদের জন্য খালি করে দিতে হবে। শীঘ্রই ফুটপাথ পরিষ্কার অভিযান চালাবে বিআরটিএ।

তিনি আরও বলেন, ঢাকায় অবৈধ অনেক ছোট যান চলাচল করছে। সেগুলো নিয়ন্ত্রণেও খুব শীঘ্রই অভিযান শুরু হবে। মালিকরা সরকার নির্ধারীত জমার চেয়ে বাড়তি টাকা আদায় করছে। সে কারণে চালক ও হেলপাররাও যাত্রীদের কাছ থেকে বেশি ভাড়া আদায় করছে। এজন্য মালিকদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়ার কথা জানান তিনি।

সম্পর্কিত:
পাতা থেকে: