মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
১৯ আগস্ট ২০১৭, ৪ ভাদ্র ১৪২৪, শনিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

আন্তর্জাতিক ফ্লিট রিভিউয়ে যোগ দিতে ভারত গেলেন নৌপ্রধান

প্রকাশিত : ৫ ফেব্রুয়ারী ২০১৬, ১২:২২ এ. এম.

ভারতীয় নৌবাহিনী প্রধানের আমন্ত্রণে বিশাখাপত্তমে অনুষ্ঠিতব্য ‘আন্তর্জাতিক ফ্লিট রিভিউ-২০১৬’-এ অংশগ্রহণের উদ্দেশ্যে নৌবাহিনীপ্রধান ভাইস এডমিরাল মোহাম্মদ নিজামউদ্দিন আহমেদ বৃহস্পতিবার সকালে ঢাকা ত্যাগ করেছেন। এ সময় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নৌ-প্রশাসনিক কর্তৃপক্ষ ঢাকা কমোডর সৈয়দ মকছুমুল হাকিম নৌপ্রধানকে বিদায় জানান।

৬-৭ ফেব্রুয়ারি ভারতের বিশাখাপত্তমে অনুষ্ঠিতব্য ‘আন্তর্জাতিক ফ্লিট রিভিউ-২০১৬’ অনুষ্ঠানে বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশ অংশগ্রহণ করবে। এছাড়া সফরকালীন সময়ে নৌপ্রধান বাংলাদেশ নৌবাহিনী জাহাজ ‘সমুদ্র জয়’ এবং ভারতীয় নৌবাহিনী জাহাজ পরিদর্শন করবেন। এ সফরের মধ্য দিয়ে প্রতিবেশী দেশ ভারত ও বাংলাদেশ নৌবাহিনীর মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক এবং পারস্পরিক সহযোগিতা আরও বৃদ্ধি পাবে। সফরে সস্ত্রীক নৌবাহিনী প্রধানের সফরসঙ্গী হিসেবে দুজন কর্মকর্তা রয়েছেন। নৌপ্রধান আগামী ৯ ফেব্রুয়ারি দেশে ফিরবেন।-আইএসপিআর।

আইনজীবীর জালিয়াতি ॥ বোনের বদলে বোন জেলে

কোর্ট রিপোর্টার ॥ আইনজীবীর জালিয়াতির কারণে এক বোনের অপরাধে এখন জেলে নিরপরাধী আরেক বোন। এবার ওই আইনজীবীর বিরুদ্ধে ঢাকার সিএমএম আদালতে প্রতিকারের জন্য গিয়েও মামলা করতে পারলেন না আরেক বোন আঁখি আক্তার। তার আইনজীবী এ্যাডভোকেট আজাদ রহমান সাংবাদিকদের বলেছেন, ৪২০ ধারার উপাদান থাকায় মামলা খারিজ করা হয় বলে আদেশে বলা হয়েছে, যদিও তিনি এই ধারা মামলায় আদৌ যুক্ত করেননি।

আইনজীবী জানান, গত বছর ১২ এপ্রিল মুক্তা (২২) বিমানযোগে কুয়ালালামপুর থেকে দেশে এলে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক কেজি পরিমাণ ১০টি স্বর্ণের বারসহ আটক হন। বিশেষ ক্ষমতা আইনে মহানগর বিশেষ ট্রাইব্যুনালের ৬৪৩/২০১৫ নম্বর মামলায় ঢাকার সিএমএম আদালত ও ঢাকা মহানগর দায়রা জজ আদালতে তার জামিন নামঞ্জুর হয়।

প্রকাশিত : ৫ ফেব্রুয়ারী ২০১৬, ১২:২২ এ. এম.

০৫/০২/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: