১২ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

ফেনীর একরামুল হত্যা মামলার বিচার ৬ মাসের মধ্যে নিষ্পত্তির নির্দেশ


স্টাফ রিপোর্টার ॥ ফেনীর ফুলগাজীতে চাঞ্চল্যকর একরামুল হক হত্যা মামলার বিচার ছয় মাসের মধ্যে নিষ্পত্তির নির্দেশ দিয়েছে আপীল বিভাগ। এ মামলার আসামি ফেনী জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির আদেলের জামিন স্থগিতের আদেশ বহাল রেখে প্রধান বিচারপতি এস কে সিনহার নেতৃত্বাধীন চার সদস্যের আপীল বেঞ্চ বৃহস্পতিবার এ আদেশ দেয়। আপীল বিভাগ বলেছে, ওই ছয় মাসের মধ্যে মামলাটির নিষ্পত্তি না হলে বিচারিক আদালত আসামি আদেলের জামিন বিবেচনা করতে পারবে। আদেলের জামিনের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের করা লিভ টু আপীলের নিষ্পত্তি করে এ আদেশ দেয় সর্বোচ্চ আদালত। নিম্ন আদালতে আগামী ১০ ফেব্রুয়ারি এ মামলায় অভিযোগ গঠনের শুনানির দিন রয়েছে।

আপীল বিভাগে রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন এ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও ডেপুটি এ্যাটর্নি জেনারেল খোন্দকার দিলীরুজ্জামান। আদেলের পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী আবদুল বাসেত মজুমদার। ২০১৪ সালের ২০ মে ফেনী শহরের একাডেমি এলাকায় ফুলগাজী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি একরামুল হককে নিজের গাড়িতে গুলি করে ও পুড়িয়ে হত্যা করা হয়। নিহতের বড় ভাই রেজাউল হক জসিম ওই দিনই ফেনী জেলা তাঁতি দলের আহ্বায়ক মাহাতাব উদ্দিন আহম্মদ চৌধুরী মিনারের নাম উল্লেথ করে অজ্ঞাতপরিচয় ৩০/৩৫ জনের বিরুদ্ধে ফেনী মডেল থানায় মামলা করেন।

মামলা হওয়ার পর ২০১৪ সালের ২৭ মে গোয়েন্দা পুলিশ ঢাকা থেকে মিনারকে গ্রেফতার করে। রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের পর ৪ জুন তাকে ফেনী জেলা কারাগারে পাঠানো হয়। এর পর হাইকোর্ট থেকে জামিন নিয়ে মিনার ১৭ জুলাই কারাগার থেকে মুক্তি পেলেও আপীল বিভাগ তাকে আবার বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে নির্দেশ দেয়। এর মধ্যে মিনারকে প্রধান আসামি করে ৫৬ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দেয় ফেনী পুলিশ।

সম্পর্কিত:
পাতা থেকে: