২১ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

দুর্দশা কাটছে না চেলসির


স্পোর্টস রিপোর্টার ॥ হতাশা কিছুতেই কাটিয়ে উঠতে পারছে না চেলসি। ইংলিশ প্রিমিয়ার লীগের বর্তমান চ্যাম্পিয়নরা পুরো মৌসুম জুড়েই ধুঁকছে। বুধবার রাতে ইপিএলে ফের ধাক্কা খেয়েছে ব্লুজরা। এ্যাওয়ে ম্যাচে স্বাগতিক ওয়াটফোর্ডের সঙ্গে গোলশূন্য ড্র করে চেলসি।

ওয়েস্টব্রুমউইচ এ্যালবিওন ও এভারটনের সঙ্গে ড্র করার পর আর্সেনালকে একমাত্র গোলে হারিয়েছিল চেলসি। বড় ম্যাচের ওই জয়ের পর অনেকেই ভেবে নিয়েছিলেন ঘুরে দাঁড়াবে গাস হিডিংকের দল। কিন্তু এক ম্যাচ পরই পুরনো রূপে ফিরেছে চ্যাম্পিয়নরা! জিতলে না পারলেও পয়েন্ট তালিকায় উন্নতি হয়েছে চেলসির। ২৪ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে ১৩তম স্থানে উঠে এসেছে দলটি। সমান ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে নবম স্থানে উঠেছে ওয়াটফোর্ড। দিনের অন্য ম্যাচে নিউক্যাসল ইউনাইটেডকে ৩-০ গোলে হারিয়ে ১১তম স্থানে উঠেছে এভারটন। তাদের ভা-ারে পয়েন্ট জমা ৩২। বর্তমানে শীর্ষে থাকা লিচেস্টার সিটির পয়েন্ট ৫০। ৪৭ পয়েন্ট নিয়ে ম্যানচেস্টার সিটি দ্বিতীয় এবং ৪৫ পয়েন্ট নিয়ে টটেনহ্যাম হটস্পারের অবস্থান তিন নম্বরে। ওয়াটফোর্ডের মাঠে তেমন সুবিধা করতে পারেনি চেলসি। দলটির আক্রমণে ছিল না তেমন দানা। প্রথমার্ধে বলার মতো ভাল সুযোগ পেয়েছিলেন দিয়াগো কোস্তা। কিন্তু ব্রাজিলিয়ান বংশোদ্ভূত স্প্যানিশ স্ট্রাইকারের শট অল্পের জন্য ঠিকানা খুঁজে নিতে ব্যর্থ হয়। স্বাগতিকরাও এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল। কিন্তু অতিথি গোলরক্ষক থিবো করটোয়ার নৈপুণ্যে গোলবঞ্চিত থাকতে হয় ওয়াটফোর্ডকে। ম্যাচের শেষ দিকে কোস্তার হেড স্বাগতিক গোলরক্ষক এক হাত দিয়ে দারুণ দক্ষতায় ফিরিয়ে দিলে জয়হীন থাকতে হয় চেলসিকে। অনেকেই মনে করছেন, এই মৌসুম শেষেই চেলসি অধ্যায় শেষ হচ্ছে জন টেরির। যে কারণে আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানাচ্ছে, বিদায়ী মৌসুম খেলছেন তারকা এই সেন্টার ব্যাক। যার আলামতও মিলেছে। পরশু ম্যাচের সময় গ্যালারিতে অনেক ব্লুজদের ভক্তদেরই দেখা গেছে টেরিকে নিয়ে আবেগঘন প্লাকার্ড প্রদর্শন করতে। যার মধ্য দিয়ে স্পষ্ট হয়েছে, হয়ত স্টামফোর্ড ব্রিজ ছাড়বেন টেরি। তবে চেলসি কোচ হিডিংক চাচ্ছেন তার চুক্তির মেয়াদ বৃদ্ধি পাক। চেলসির সঙ্গে হৃদ্যতার সম্পর্ক টেরির। ৩৫ বছর বয়সী এই সেন্টার ব্যাক এখনও ব্লুজদের অন্যতম প্রধান কা-ারি। চলতি মৌসুমে চেলসি নাজুক অবস্থায় থাকলেও টেরির ওপর আস্থা হারাচ্ছেন না দলটির অন্তর্বর্তীকালীন কোচ। চেলসিতে ২১ বছরের ক্যারিয়ারে ৬৯৭ ম্যাচ খেলেছেন টেরি। ৭০০তম ম্যাচ খেলার অপেক্ষায় আছেন। হিডিংক সাক্ষাতকারে বলেন, আমাদের বিশ্বাস টেরি চুক্তি নবায়ন করবে মৌসুম শেষে। সে দলের অত্যন্ত গুরুত্বপূর্ণ সদস্য। দীর্ঘদিন ধরে দক্ষতার সঙ্গে নিজের দায়িত্ব পালন করছেন। আশা করি সে আমাদের সঙ্গেই থাকবে। অবশ্য টেরি ইঙ্গিত দিয়েছেন, তার সঙ্গে নাকি চুক্তি নবায়ন করতে ইচ্ছুক নয় ব্লুজরা!

ম্যাচ শেষে চেলসি কোচ গাস হিডিংক বলেন, খেলোয়াড়দের আন্তরিকতা নিয়ে প্রশ্ন তোলার সুযোগ নেই। ম্যাচটিতে না জেতার কারণ ছিল না। কিন্তু হয়নি। আমাদের ভাগ্যবিড়ম্বনায় পড়তে হয়েছে। ওয়াটফোর্ডের গোলরক্ষক দুর্দান্ত খেলেছে। মূলত সেই আমাদের দুই পয়েন্ট ছিনিয়ে নিয়েছে। ওয়াটফোর্ড কোচও দলটির গোলরক্ষক গোমেজের প্রশংসায় পঞ্চমুখ হন। কোচ কুইকে সানচেজ ফ্লোরেস বলেন, আমি খুব খুশি। আমরা চেলসি, লিভারপুল, ম্যানচেস্টার সিটি, টটেনহ্যামের মতো দলের বিপক্ষে পয়েন্ট পেয়েছি।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: