১৯ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৩ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

দিনাজপুরে ২০ দোকান পুড়ে ছাই


স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ কাহারোল উপজেলার বলেয়া বাজারে আগুনে ২০টি দোকান পুড়ে গেছে। মালামালসহ প্রায় ৫০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানা যায়। বৃহস্পতিবার ভোর ৫টার দিকে উপজেলার রসুলপুর ইউনিয়নের বলেয়া বাজারে এ অগ্নিকা-ের ঘটনা ঘটে।

জানা যায়, কাহারোলে বলেয়া বাজারের চায়ের দোকানদার ভৈরব রায় রাতে রান্নার চুলার ওপর খড়ি শুকাতে দিয়ে বাড়ি যান। তাপে ওই খড়িতে আগুন লেগে যায়। এ সময় আগুন দোকানে ছড়িয়ে পড়লে প্রতিবেশীরা ছুটে আসেন। আগুনে মোজাম্মেল হকের ধান চালের দোকান, মোঃ শামীমের কসমেটিকসের দোকান, সোহেল রানার মুদির দোকান, গৌরাঙ্গ রায়ের কসমেটিকস এবং কাপড়ের দোকানসহ মোট ২০টি দোকানঘর মালামালসহ পুড়ে যায়। এতে প্রায় ৫০ হাজার টাকার ক্ষতি হয়েছে।

সিরাজগঞ্জে বঙ্গবন্ধু ইকো পার্কে

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ থেকে জানান, বৃহস্পতিবার দুপুরে বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পাড়ে সিরাজগঞ্জের বঙ্গবন্ধু ইকো পার্কে আকস্মিকভাবে আগুন লেগে পার্কের প্রায় ২০ একর জমির কাশবন ও ছোট গাছ পুড়ে ছাই হয়েছে। তবে সিরাজগঞ্জ থেকে দমকল বাহিনী ঘটনাস্থলে পৌঁছে প্রায় এক ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে এনেছে। ইকো পার্কের ফরেস্টার নূর মোহাম্মদ জানান, বৃহস্পতিবার দুপুর ৩টার দিকে পার্কের কাশবন এলাকায় আকস্মিক আগুনের সূত্রপাত হয়।

অভয়নগরে কটন মিলে

স্টাফ রিপোর্টার, যশোর অফিস থেকে জানান, অভয়নগরে রাজু ওয়েস্ট কটন রিফাইনারি মিলে অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার সকাল ১০টায় উপজেলার ভাঙ্গাগেট এলাকায় ওই ফ্যাক্টরির পেছন রাখা পুরাতন কটনের বান্ডিল থেকে এ আগুনের সূত্রপাত হয়। প্রায় ৪ ঘণ্টা চেষ্টার পর আগুন নেভাতে সক্ষম হয় নওয়াপাড়া ফায়ার সার্ভিস এ্যান্ড সিভিল ডিফেন্স কর্মীরা। মিলে কর্মরত শ্রমিকরা জানান, ফ্যাক্টরির পেছন রাখা পুরাতন কটনের বান্ডিল থেকে মিলে আগুন ধরে যায়।

আড়াইহাজারে প্রবাসীর বাড়িতে ডাকাতি

নিজস্ব সংবাদদাতা, নারায়ণগঞ্জ, ৪ ফেব্রুয়ারি ॥ আড়াইহাজারে এক প্রবাসীর বাড়িতে ডাকাতি হয়েছে। ডাকাতরা ওই বাড়ি থেকে নগদ টাকা ও স্বর্ণালঙ্কারসহ তিন লাখ টাকার মালামাল লুট করে নিয়ে গেছে। বুধবার গভীর রাতে উপজেলার খাগকান্দা ইউনিয়নের শম্ভুপুরা গ্রামের সৌদি প্রবাসী জহিরের বাড়িতে এই ডাকাতির ঘটনা ঘটে।

এলাকাবাসী ও পুলিশ জানায়, ওই রাতে ১০-১২ জনের সশস্ত্র ডাকাত দল টিনের ঘরের দরজা ভেঙ্গে ভেতরে প্রবেশ করে পরিবারের সদস্যদের অস্ত্রের মুখে জিম্মি করে নগদ ৬৫ হাজার টাকা, ৪-৫ ভরি ওজনের স্বর্ণালঙ্কার ও অন্যান্য মালামাল লুটে নেয়। পরে পার্শ্ববর্তী সভারামপুর গ্রামের মোতালিব মেম্বারের বাড়িতে ডাকাতির চেষ্টাকালে এলাকাবাসীর প্রতিরোধের মুখে ডাকাত দল পালিয়ে যায়।

শেরপুরে শিশু অপহরণ মামলায় ছাত্রী রিমান্ডে

নিজস্ব সংবাদদাতা, শেরপুর, ৪ ফেব্রুয়ারি ॥ শেরপুরে শিশু শাহরিয়ার আহাম্মেদ কাজল (৫) অপহরণ মামলায় গ্রেফতার করা আসামি কাজলের আপন মামাত বোন আরিফা সুলতানা তৃপ্তি (২০) এর ২ দিনের পুলিশ রিমান্ড মঞ্জুর করেছে আদালত। তদন্ত কর্মকর্তার ৭ দিনের পুলিশ রিমান্ডের আবেদনের বিষয়ে বৃহস্পতিবার দুপুরে উভয় পক্ষের শুনানি শেষে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সাইফুর রহমান ওই আদেশ দেন।

উল্লেখ্য, মঙ্গলবার দুপুরে শহরের বাগরাকসা এলাকার ভাড়া বাসা থেকে পাশের দোকানে নিয়ে চকোলেট কিনে দেয়ার প্রলোভন দেখিয়ে কাজলকে অপহরণ করে নিয়ে যায় তার মামাত বোন অর্নাস পড়ুয়া আরিফা সুলতানা তৃপ্তি।

শেরপুরে পঞ্চম শ্রেণীর

ছাত্রকে পিটিয়ে হত্যার

ঘটনায় মামলা

নিজস্ব সংবাদদাতা, শেরপুর থেকে জানান, এবার শেরপুরে সুপারি চুরির অজুহাতে পঞ্চম শ্রেণীর ছাত্র নূরে আলমকে (১২) পিটিয়ে হত্যার অভিযোগে আদালতে মামলা দায়ের হয়েছে। বৃহস্পতিবার দুপুরে শেরপুর সদর আমলী আদালতে ওই মামলাটি দায়ের হলে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সাইফুর রহমান তা গ্রহণ করে সরাসরি নিয়মিত মামলা হিসেবে রেকর্ড করে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সদর থানার ওসিকে নির্দেশ দেন।