২১ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৫ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

আজও চালু হয়নি সুন্দরগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে ৫০ শয্যার কার্যক্রম


নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ৪ ফেব্রুয়ারি ॥ ২০১৪ সালের প্রথম দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জেলা শহর গাইবান্ধা থেকে ৫০ শয্যার স্বাস্থ্য কমপ্লেক্সের নির্মিত বর্ধিত অবকাঠামো উদ্বোধন করেন। উদ্বোধনের ২ বছর অতিবাহিত হলেও ৫০ শয্যার কার্যক্রম আজও চালু হয়নি।

জানা গেছে, ২০১৬ সালের ১ জানুয়ারি থেকে বর্ধিত শয্যার কার্যক্রম চালু করার জন্য সরকারী বরাদ্দ আসে। কিন্তু কর্তৃপক্ষ আজও কার্যক্রম শুরু করেনি। এখনও বর্ধিত ১৯ শয্যার রুম বেড বসানো হয়নি। রোগীদের ওষুধপত্রসহ যাবতীয় ব্যয়ভারের অর্থ কোন খাতে যাচ্ছে তা নিয়ে রয়েছে নানা জল্পনা কল্পনা। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুর রশিদ মৃধা জানান, সিভিল সার্জন অফিসে বরাদ্দের চিঠি এসেছে। ১৯ শয্যা চালু করার বরাদ্দপত্র মিললেও তা আমার হস্তগত হয়নি। আমি এখনও তা পাইনি। তবে কাগজপত্রাদির আলোকে কমপ্লেক্সটির কার্যক্রম হয়েছে।

৮০ রাউন্ড গুলিসহ রোহিঙ্গা জঙ্গী আটক

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ টেকনাফে অভিযান চালিয়ে ৮০ রাউন্ড গুলিসহ ‘রোহিঙ্গা আরাকান মুজাহেদিনে জামায়াতে ইসলামী’ (আরএএমজেআই) জঙ্গী সংগঠনের সালম নামে এক সদস্যকে আটক করেছে বিজিবি।

টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়ন সূত্র জানায়, বুধবার বিকেলে বিজিবি জওয়ানরা খবর পেয়ে টেকনাফগামী যাত্রীবাহী বাসে তল্লাশি চালায়। এ সময় আটক মিয়ানমার নাগরিকের কাছ থেকে ৮০ রাউন্ড শটগানের গুলি, মোবাইল, নগদ ১ টাকা ও উর্দু ভাষায় লেখা কাগজ উদ্ধার করে।

নির্যাতনের প্রতিবাদ

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ স্বামীর পরকীয়ায় বাধা দেয়া এবং যৌতুকের টাকা দিতে না পারায় শিপ্রা মজুমদার নামে এক গৃহবধূর ওপর বর্বর নির্যাতনের প্রতিবাদে বৃহস্পতিবার মানববন্ধন করেছে এলাকাবাসী। চিতলমারী সদর বাজারের প্রধান সড়কে এলাকার নারী সংগঠনসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ এ মানববন্ধনে অংশ নেন।

কুমিল্লায় আস্তানা থেকে অস্ত্রসহ অপহরণকারী গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা, ৪ ফেব্রুয়ারি ॥ কুমিল্লায় নজরুল ইসলাম নামে স্বাস্থ্য বিভাগের এক কর্মচারীকে অপহরণ করে ৪ লাখ টাকা মুক্তিপণ আদায়ের ২১ দিন পর অপহরণকারীদের আস্তানা থেকে হেদায়েত উল্লাহ সাগর নামের এক অপহরণকারীকে অস্ত্রসহ গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার ভোরে জেলার বুড়িচং উপজেলার গোবিন্দপুর গ্রামে ওই অভিযান চালায় জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশ। এ ঘটনায় বুড়িচং ও কোতোয়ালি মডেল থানায় পৃথক দুটি মামলা হয়েছে।

জানা যায়, গত ১৫ জানুয়ারি বিকেলে নগরীর বাদুরতলা এলাকা থেকে অস্ত্রের মুখে জিম্মি করে কুমিল্লা জেনারেল হাসপাতালের ওয়ার্ড মাস্টার নজরুল ইসলামকে (৩৯) একটি মাইক্রোবাসে তুলে তার হাত-পা ও চোখ বেঁধে অপহরণ করে। পরে তাকে জেলার বুড়িচং উপজেলার গোবিন্দপুর গ্রামে ওই অপহরণকারীদের আস্তানায় নিয়ে রাতভর তার ওপর অমানবিক নির্যাতন চালায় অপহরণকারীরা। এ সময় আগ্নেয়াস্ত্র ও মাদকদ্রব্য সামনে রেখে অপহরণকারীরা নজরুল ইসলামের ছবি তুলে তা ইন্টারনেটে প্রচার ও প্রশাসনের নিকট সরবরাহসহ হত্যার হুমকি দিয়ে ২০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে।