১২ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

সরকারী কর্মজজ্ঞে জনগণকে সম্পৃক্ত রাখা হচ্ছে : পরিকল্পনামন্ত্রী


স্টাফ রিপোর্টার ॥ পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, ‘দেশের মানুষের জন্য আমরা কাজ করি, জনগণের অর্থেই সকল কার্যক্রম পরিচালিত হয়। সুতরাং আমাদের দায়িত্ব হচ্ছে জনগণকে অবহিত রাখা। যতটা সম্ভব সরকারি কর্মেযজ্ঞে জনগণকে সম্পৃক্ত রাখা হচ্ছে।’

পাবলিক-প্রাইভেট স্টেকহোল্ডার কমিটির (পিপিএসসি) নবম বৈঠকে বৃহস্পতিবার তিনি এ সব কথা বলেন। রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে আয়োজিত বৈঠকে উপস্থিত ছিলেন—পরিকল্পনা সচিব তারিক-উল হক, বাস্তবায়ন, পরীবিক্ষণ ও মূল্যায়ন বিভাগের (আইএমইডি) সচিব শহীদ উল্লা খান খন্দকার, সিপিটিইউ’র মহাপরিচালক ফারুক হোসেন এবং বিআইজিডির মহাপরিচালক ড. সুলতান মোহাম্মদ হাফিজসহ পিপিএসসির সদস্যরা।

অনুষ্ঠানে জানানো হয়, দিন দিন বাংলাদেশের সরকারি ক্রয় কার্যক্রম আরও শক্তিশালী হচ্ছে। সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির (সিসিজিপি) ক্রয় অনুমোদন কার্যক্রম ইলেকট্রনিক গভর্নমেন্ট (ই-জিপি) প্রকিউরমেন্ট প্রক্রিয়ায় যুক্ত হচ্ছে। ফলে দ্রুত ই-টেন্ডারিং কার্যক্রম পরিচালনা সম্ভব হবে। এ পরিপ্রেক্ষিতে কীভাবে সিসিজিপিকে এর সঙ্গে যুক্ত করা যায় সে সব বিষয়ে সরকারের পরামর্শে সিপিটিইউ শিগগিরই একটি কর্মশালার আয়োজন করা হয়েছে। এর মধ্যদিয়ে একটি দিক নির্দেশনা তৈরি করা হবে।

সম্পর্কিত:
পাতা থেকে: