২৩ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৪ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

বৃষ্টি না হলে আমরাই জিততাম: ভিলিয়ার্স


বৃষ্টি না হলে আমরাই জিততাম: ভিলিয়ার্স

অনলাইন ডেস্ক॥ দক্ষিণ আফ্রিকার ব্লুমফন্টেইনে বৃষ্টির জন্য হাহাকার করছেন কৃষকরা। ঠিক এমন সময় গতকাল রাতে কৃষকদের প্রার্থনায় সাড়া দিয়ে আকাশ ভেঙে বৃষ্টি নামে। এমন বৃষ্টিতে শহরের কৃষকদের মুখে হাসি ফুটলেও ডি ভিলিয়ার্সদের সর্বনাশ হয়েছে। পথে থাকা ম্যাচ থেকে ছিটকে গেছেন তারা। ভিলিয়ার্স মনে করছেন, বৃষ্টি না হলে জয় তাদেরই হতো।

এদিন টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ৩৯৯ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় ইংল্যান্ড। ৭৩ বলে শতক করে বাটলার জয়ে রাখেন গুরুত্বপূর্ণ অবদান। শেষ পর্যন্ত ১০৫ রানে কাটা পড়েন তিনি।

জয়ের জন্য ব্যাট করতে নেমে ঠিক পথেই ছিল দক্ষিণ আফ্রিকা। বৃষ্টি নামার আগে ওভার প্রতি তাদের রান ছিল ৭.৪৬। আস্কিং রানরেট ওই সময় ৮.২০। ক্রিজে আবার দুর্দান্ত ব্যাট করতে থাকা কুইন্টন ডি কক। যিনি অপরাজিত ১৩৮ করেও ডাক ওয়ার্থ লুইস পদ্ধতির হিসেব উতরে যেতে পারেননি।

৩৩ ওভার ৩ বলে দক্ষিণ আফ্রিকা ৫ উইকেটে ২৫০ রান করার পর বৃষ্টি নামলে সেখানেই খেলার সমাপ্তি হয়। জয়ের জন্য ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে সে সময় স্বাগতিকদের প্রয়োজন ছিল ২৯০ রান।

ভিলিয়ার্স বলছেন, ‘ওই বৃষ্টি না হলে আমরা ম্যাচ বের করে নিতে পারতাম। কেননা তখনো বেশ কয়েক ওভার আমাদের হাতে ছিল। কিন্তু বৃষ্টি সেটা হতে দিল না।’

সম্পর্কিত:
পাতা থেকে: