মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৬ সেপ্টেম্বর ২০১৭, ১১ আশ্বিন ১৪২৪, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

ধ্বংসস্তূপে থেকে বঙ্গবন্ধু দেশ গড়েছিলেন: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ৪ ফেব্রুয়ারী ২০১৬, ১২:০৬ পি. এম.
ধ্বংসস্তূপে থেকে বঙ্গবন্ধু দেশ গড়েছিলেন: প্রধানমন্ত্রী

অনলাইন রিপোর্টার॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, একটা বিধ্বস্ত বাংলাদেশ যখন জাতির পিতা গড়ে তুলছিলেন, গোলায় চাল বা ধান নেই, চারিদিকে হাহাকার, সমস্ত কিছু বিধ্বস্ত, ধ্বংসস্তূপের মাঝে দাঁড়িয়ে তিনি দেশকে গড়ে তুলছিলেন। এর মাঝেও তিনি শিক্ষাকে গুরুত্ব দিয়েছিলেন। মেয়েদের শিক্ষা অবৈতনিক করে দিয়েছিলেন। জাতির পিতা যখন সরকার গঠন করেন, স্বাধীন দেশে নয় মাসের মধ্যে সংবিধান দেন, সংবিধানে প্রাথমিক শিক্ষাকে বাধ্যতামূলক করা হয়েছিল বলেও জানান প্রধানমন্ত্রী। আজ বৃহস্পতিবার সকালে রাজধানীর ওসমানী মিলনায়তনে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ ২০১৬ এর উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী আরও বলেন, আমরা জাতির পিতার পদাঙ্ক অনুসরণ করি। শিক্ষা মৌলিক অধিকার। ২০০৮ সালে আমরা যখন ক্ষমতায় আসি তখন ২৬১৯৩ টি বেসরকারি স্কুল-কলেজকে সরকারিকরণ করেছি। ৭২ সালের পর আর কেউ এটা করেনি। মানসম্মত শিক্ষা, জাতির প্রতিজ্ঞা- প্রতিপাদ্য নিয়ে নানা আয়োজনের মধ্য দিয়ে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ পালিত হচ্ছে। সকাল সড়ে ১০টায় রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে এর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মোতাহার হোসেন। সভাপতিত্ব করেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন মন্ত্রণালয়ের সচিব মো. হুমায়ুন খালিদ। আগামী ১০ ফেব্রুয়ারি পর্যন্ত জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ উদযাপন করবে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

প্রকাশিত : ৪ ফেব্রুয়ারী ২০১৬, ১২:০৬ পি. এম.

০৪/০২/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

জাতীয়



শীর্ষ সংবাদ: