মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৪ সেপ্টেম্বর ২০১৭, ৯ আশ্বিন ১৪২৪, রবিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

পুঁজিবাজারে প্রথম ঘন্টায় ৭৬ কোটি টাকার লেনদেন

প্রকাশিত : ৪ ফেব্রুয়ারী ২০১৬, ১২:০৪ পি. এম.

অর্থনৈতিক রিপোর্টার ॥ দেশের দুই বাজারে আজ বৃহস্পতিবার এখন পর্যন্ত উর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন চলছে। এদিন ডিএসইতে লেনদেনের প্রথম ঘণ্টায় ৭৬ কোটি ৫৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। অপরবাজার সিএসইতে লেনদেন হয়েছে ৫ কোটি টাকার শেয়ার। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসই’র তথ্য অনুযায়ী, আজ বেলা সাড়ে ১১টা পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৭৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৫৫টি কোম্পানির। আর দর কমেছে ৭৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৬টির।

ডিএসই প্রধান বা ডিএসই এক্স সূচক ৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৫৮৩ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ১১১ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৭৪৯ পয়েন্টে।

ডিএসইর লেনদেনের সেরা কোম্পানিগুলো হলো: লিন্ডে বিডি, বাংলাদেশ সাবমেরিন ক্যাবল, বে´িমকো ফার্মা, আরএকে সিরামিক, স্কয়ার ফার্মা, এ্যাপোলো ইস্পাত, শাশা ডেনিমস, আইটিসি, ফু-ওয়াং সিরামিক ও এসিআই।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) এদিন লেনদেনের প্রথম ঘণ্টায় সিএসই সার্বিক সূচক ২৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ১১৭ পয়েন্টে। সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ১২৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৬৯টির, কমেছে ৪৩টির এবং অপরিবর্তিত রয়েছে ১৭টির।

প্রকাশিত : ৪ ফেব্রুয়ারী ২০১৬, ১২:০৪ পি. এম.

০৪/০২/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

ব্যবসা বানিজ্য



শীর্ষ সংবাদ: