১৮ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

চট্টগ্রামে আগুনে পুড়ে ৫২ ছাগলের মৃত্যু


চট্টগ্রামে আগুনে পুড়ে ৫২ ছাগলের মৃত্যু

অনলাইন ডেস্ক ॥ চট্টগ্রাম নগরীর ডবলমুরিং থানার পোস্তারপাড় এলাকায় আগুনে দগ্ধ হয়ে ৫২টি ছাগলের মৃত্যু হয়েছে। আজ বৃহস্পতিবার ভোর ৫টার দিকে আগুনের সূত্রপাত হয়।

বিভাগীয় ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুমের অপারেটর ফজলুল কাদের জানান, বিড়ি-সিগারেটের জ্বলন্ত অংশ থেকে আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে আগ্রাবাদ থেকে ফায়ার সার্ভিসের তিনটি গাড়ি ঘটনাস্থলে যায়। ভোর ৬টা ৪০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে এলেও ৫২টি ছাগলকে বাঁচানো সম্ভব হয়নি। দগ্ধ হয়ে ছাগলগুলো ঘরের ভেতরেই প্রাণ হারায়।

পুলিশ জানান , পোস্তারপাড় রেললাইনের পাশে উপরে টিনের ছাউনি এবং বাঁশের বেড়া দিয়ে দু’জন মালিক দু’টি খামারের মতো ঘর বানিয়েছিলেন। দু’টি ঘরে প্রায় শ’খানেক ছাগল ছিল। এর মধ্যে অর্ধশতাধিক ছাগল মারা গেছে।

দেশের বিভিন্ন স্থানে খামার থেকে কিনে ছাগলগুলো খুচরা বাজারে বিক্রির জন্য সেখানে জড়ো করা হয়েছিল। নগরীর পাহাড়তলী, সাগরিকা, বিবিরহাটসহ বিভিন্ন বাজারে ছাগলগুলো বিক্রি করা হতো বলে জানান এস আই জাকির।

একসঙ্গে এত নিরীহ প্রাণীর মৃত্যুর ঘটনায় পুরো এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। দলে দলে মানুষ ঘটনাস্থলে ভিড় করছেন বলে জানান পুলিশ। আগুনে কোন মানুষ হতাহত না হলেও ৫২টি ছাগল পুড়ে মারা যাওয়ায় দুই মালিকের প্রায় তিন লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুমের অপারেটর ফজলুল কাদের।

সম্পর্কিত:
পাতা থেকে: