মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
১৭ আগস্ট ২০১৭, ২ ভাদ্র ১৪২৪, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

জাপাকে সত্যিকার বিরোধী দল হতে হলে মন্ত্রিত্ব ছাড়তে হবে ॥ জি এম কাদের

প্রকাশিত : ৪ ফেব্রুয়ারী ২০১৬

স্টাফ রিপোর্টার ॥ জাতীয় পার্টির কো-চেয়ারম্যান জি এম কাদের বলেছেন, আমরা লেজুরবৃত্তির বিরোধী দল চাই না। শক্তিশালী বিরোধী দল চাই। কিছু ব্যক্তির ব্যক্তিগত স্বার্থের কারণে বিরোধী দল হিসেবে জাতীয় পার্টি সঠিক ভূমিকা পালন করতে পারছে না। কারণ তারা মন্ত্রিপরিষদে আছেন। দু’একজনের সুবিধার জন্য আমাদের মন্ত্রিত্বের প্রয়োজন নেই। বুধবার দুপুরে কাকরাইলে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত এক সভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, মন্ত্রিপরিষদ থেকে দলের নেতাদের পদত্যাগের বিষয়ে প্রেসিডিয়াম সদস্যরা একমত হয়েছেন। তৃণমূলের দাবিও তাই। আমিও মনে করি সরকারে থাকলে বিরোধী দলের ভূমিকা পালন করা যায় না। মানুষ এখন সবই বোঝে। তাই সত্যিকারে বিরোধী দল গঠন করতে হলে মন্ত্রিপরিষদ থেকে দলের নেতাদের বেরিয়ে আসতে হবে। আশা করি বিষয়টি আমাদের দলের মন্ত্রীরা গুরুত্বের সঙ্গে বিবেচনা করবেন।

জাপার জাতীয় কাউন্সিল উপলক্ষে আয়োজিত প্রস্তুতি সভায় তিনি বলেন, আমরা সত্যিকারের বিরোধী দল হতে চাই। সরকারে মন্ত্রিত্ব রেখে বিরোধী দল হওয়া যায় না। আমাদের অনেক দীর্ঘ পথ পাড়ি দিতে হবে। আর তা পাড়ি দেয়া সহজ হবে তা ভাবার দরকার নেই।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন দলের মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার এমপি। আরও বক্তব্য রাখেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, সাইদুর রহমান টেপা, মীর আব্দুস সবুর আসুদ, হাজী সাইফুদ্দিন মিলন, চেয়ারম্যানের উপদেষ্টা রিন্টু আনোয়ার, ভাইস চেয়ারম্যান গোলাম মাওলা চৌধুরী, এ এইচ এন সফিকুর রহমান, সিনিয়র যুগ্ম-মহাসচিব এ্যাডভোকেট রেজাউল ইসলাম ভুঁইয়া, জহিরুল আলম রুবেল, সুলতান মাহমুদসহ সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের সভাপতি এবং সাধারণ সম্পাদকরা উপস্থিত ছিলেন।

প্রকাশিত : ৪ ফেব্রুয়ারী ২০১৬

০৪/০২/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



শীর্ষ সংবাদ: