১৯ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

বেসিক ব্যাংকে দুর্নীতি আর সোনালীতে হয়েছে বড় ডাকাতি ॥ অর্থমন্ত্রী


অর্থনৈতিক রিপোর্টার ॥ বেসিক ব্যাংকে উচ্চপর্যায়ের কর্মকর্তাদের মাধ্যমে দুর্নীতি করা হয়েছে বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। তিনি বলেন, সরকারী ব্যাংকগুলোতে ঝামেলা হয়ে গেছে। এগুলোর অবস্থা ভাল নয়। তবে সরকারের সঙ্গে পারফরম্যান্স চুক্তি অনুযায়ী বর্তমান ব্যাংকগুলো সক্ষমতা দেখাচ্ছে। জনতা ব্যাংক অন্যান্য বছরের মতো এবারও ভাল রেকর্ড অর্জন করেছে। ব্যাংকিং খাত মূলধন ঘাটতিতে পড়লেও জনতা ব্যাংককে সরকারের কাছ থেকে কোন অর্থ নিতে হয়নি।

বুধবার সকালে রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁ হোটেলে রাষ্ট্রায়ত্ত জনতা ব্যাংকের বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে অর্থমন্ত্রী এসব কথা বলেন।

মুহিত বলেন, বেসিক ব্যাংকে দুর্নীতি আর সোনালী ব্যাংকে বড় ধরনের ডাকাতি হয়েছে। সোনালী ব্যাংকে যা হয়েছে তাকে বলা যায় বড় ধরনের ডাকাতি। বেসিক ব্যাংক ও সোনালী ব্যাংকের নাম উল্লেখ করলেও সব সরকারী ব্যাংক নিয়েই কথা বলেন অর্থমন্ত্রী। তিনি বলেন, অনেকে মনে করেন দেশে বেশি ব্যাংক হয়ে গেছে। এতে বাহাদুরির কিছু নেই। ১৬ কোটি মানুষের দেশ, চাহিদা বেড়েছে। জাতীয় আয়ে ভাল ভূমিকা রাখছে ব্যাংকগুলো।

জনতা ব্যাংকের চেয়ারম্যান শেখ মোঃ ওয়াহিদ-উজ-জামানের সভাপতিত্বে ব্যাংকের বার্ষিক সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী মোঃ আবদুল মান্নান এবং ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব ড. এম আসলাম আলম। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা আবদুস সালাম।

সম্পর্কিত:
পাতা থেকে: