১৯ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

আমরা ফুটপাত দখল সমস্যার সমাধানের চেষ্টা করছি ॥ ও. কাদের


স্টাফ রিপোর্টার ॥ অটোরিকশা ও বাসের ভাড়া আদায়ে নৈরাজ্য এবং বিভিন্ন অনিয়ম বন্ধে রাজধানীতে আবারও অভিযান শুরু করেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ-বিআরটিএ। বুধবার রাজধানীর মানিক মিয়া এ্যাভিনিউ, যাত্রাবাড়ী ও শাহবাগে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে এই অভিযান শুরু হয়। দুপুরে মানিক মিয়া এ্যাভিনিউ এলাকায় অভিযান দেখতে যান সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের।

এ সময় উপস্থিত সাংবাদিকদের তিনি বলেন, এই মুহূর্তে পরিবহন সেক্টরে শৃঙ্খলা ফিরিয়ে আনাই আমাদের প্রধান লক্ষ্য। সেদিক বিবেচনা করেই আমরা কাজ করে যাচ্ছি। এজন্য তিনি সকলের সহযোগিতা কামনা করেন। তিনি বলেন, অবৈধ ও ফিটনেসবিহীন গাড়ি ঢাকার রাস্তায় দেখতে চাই না। এসব গাড়ি যানজটের অন্যতম কারণ। রাজধানীতে কোন লক্কর ঝক্কর গাড়ি চলবে না।

তিনি বলেন, যানজট নিরসন করতে হলে ফুটপাথ ও রাস্তা দখলমুক্ত করতে হবে। এর বিকল্প নেই। সে চেষ্টাও নানাদিক থেকে চলছে বলেও জানান মন্ত্রী।

বিআরটিএ ম্যাজিস্ট্রেটরা জানিয়েছেন, এই অভিযানে গাড়ির ফিটনেস ও লাইসেন্স পরীক্ষার পাশাপাশি বাস ও অটোরিকশায় অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে। মানিক মিয়া এ্যাভিনিউয়ের অভিযানে উপস্থিত হয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আরও বলেন, সড়কের অরাজকতা ও বিশৃঙ্খলা রাতারাতি ঠিক করা যাবে না। তবে এ ধরনের অভিযান অব্যাহত থাকলে পরিস্থিতি ধীরে ধীরে স্বাভাবিক হবে।

সম্পর্কিত:
পাতা থেকে: