২৫ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৮ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

আওয়ামী লীগের কর্মকাণ্ডে দেশবাসী আতঙ্কিত ॥ ফখরুল


স্টাফ রিপোর্টার ॥ আওয়ামী লীগের অমানবিক কর্মকা-ে দেশবাসী আতঙ্কিত বলে অভিযোগ করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বুধবার বিকেলে সিরাজগঞ্জে ২৮ নেতাকর্মীর বিরুদ্ধে বিভিন্ন মেয়াদে সাজার ঘটনায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ কথা বলেন। এদিকে নয়াপল্টন ভাসানী ভবনে ঢাকা মহানগর কৃষক দল আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান বলেন, বিএনপি যাতে তৃণমূল থেকে কেন্দ্র পর্যন্ত সাংগঠনিকভাবে শক্তিশালী হতে না পারে সেজন্য জাতীয় কাউন্সিল বাধাগ্রস্ত করতেই সরকার ষড়যন্ত্র করে খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা দিচ্ছে।

বিবৃতিতে ফখরুল বলেন, বিরোধী দলের নেতাকর্মীদের বিরুদ্ধে বর্তমান শাসকগোষ্ঠী মিথ্যা ও রাজনৈতিক হীন উদ্দেশ্যপ্রণোদিত মামলা দায়েরের ধারাবাহিকতায় সিরাজগঞ্জ জেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের ২৮ নেতাকর্মীর নামে দায়েরকৃত মামলায় যাবজ্জীবন ও বিভিন্ন মেয়াদের কারাদ- প্রদান করেছে। আমরা এ ধরনের রায়ে চরম হতাশ ও সংক্ষুব্ধ হয়েছি। আমরা এ রায়ে গভীর উদ্বেগ প্রকাশ করছি।

কাউন্সিল বাধাগ্রস্ত করতেই খালেদার বিরুদ্ধে মামলা -নোমান ॥ বিএনপি যাতে তৃণমূল থেকে কেন্দ্র পর্যন্ত সাংগঠনিকভাবে শক্তিশালী হতে না পারে সেজন্য জাতীয় কাউন্সিল বাধাগ্রস্ত করতেই সরকার ষড়যন্ত্র করে খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা দিচ্ছে বলে অভিযোগ করেছেন দলটির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান। বুধবার দুপুরে রাজধানীর নয়াপল্টন ভাসানী ভবনে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলার প্রতিবাদে ঢাকা মহানগর কৃষক দল আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ অভিযোগ করেন।

খালেদার বিরুদ্ধে মামলা দিয়ে কোন ফল পাবে না সরকার -ফারুক ॥ বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা দিয়ে বর্তমান সরকার কোন ফল পাবে না বলে মন্তব্য করেছেন দলের প্রচার সম্পাদক জয়নুল আবদিন ফারুক। বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা রাষ্ট্রদ্রোহ মামলা প্রত্যাহারের দাবিতে ‘দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন’ নামে একটি সংগঠন আয়োজিত এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

সুস্থতার জন্য দোয়া চেয়েছেন নজরুল ইসলাম খান ॥ রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান সুস্থতার জন্য দেশবাসীর দোয়া চেয়েছেন। সোমবার থেকে তিনি ইউনাইটেড হাসপাতালে ভর্তি রয়েছেন। বুধবার তার এনজিওগ্রাম করা হয়েছে। বিএনপি চেয়ারপার্সনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খানের মাধ্যমে নজরুল ইসলাম খান সবার দোয়া চেয়েছেন।

সম্পর্কিত:
পাতা থেকে: