মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২০ সেপ্টেম্বর ২০১৭, ৫ আশ্বিন ১৪২৪, বুধবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

আবেদনময়ী হওয়ার কৌশল বললেন সেরেনা

প্রকাশিত : ৪ ফেব্রুয়ারী ২০১৬, ১২:৩৯ এ. এম.

স্পোর্টস রিপোর্টার ॥ ভালবাসার মাস ফেব্রুয়ারি। এ মাসে বিশ্বের ফ্যাশন সাময়িকীগুলোও ভালবাসাকে ফুটিয়ে তোলার জন্য তারকাদের সম্মুখীন হয়। তেমনি নারীদের জন্য প্রকাশিত আমেরিকার সাময়িকী ‘হারপার’স বাজার’ টেনিস তারকা সেরেনা উইলিয়ামসের দ্বারস্থ হয়। যেখানে বিভিন্ন প্রশ্নের উত্তর দেন আমেরিকান টেনিসের জীবন্ত কিংবদন্তি। সেখানেই এক প্রশ্নের জবাবে নারীদের কিভাবে আবেদনময়ী হওয়া যা তার কৌশল সম্পর্কে কথা বলেন সেরেনা উইলিয়ামস। এ বিষয়ে আমেরিকান তারকা বলেন, ‘আসলে নিজেকে আবেদনময়ী লাগে কি না, তা নির্ভর করে কে কিভাবে নিজেকে উপস্থাপন করে তার উপর। মানসিকতা ও আত্মবিশ্বাস মিলিয়েই কেউ আবেদনময়ী হতে পারে!’

একজন প্রশ্ন করেন, ডেটিংয়ের জন্য কোন পোশাক উপযোগী? এই প্রশ্নের উত্তরে ৩৪ বছর বয়সী সেরেনা উইলিয়ামস বলেন, ‘এটা আসলে যার যার একান্তই ব্যক্তিগত বিষয়। তবে অবশ্যই হিল পড়াটা জরুরী!’ একজন সেরেনাকে প্রশ্ন করেন যে, আমি সবসময়ই খুব ক্রীড়াসুলভ মানসিকতার অধিকারী। কিন্তু আমার বয়ফ্রেন্ড ঠিক তার বিপরীত। এখন তার সঙ্গে আমার এই দূরত্বটাকে দূর করার কোন উপায় বলবেন কী? জবাবে সেরেনা উইলিয়ামস বলেন, ‘এ বিষয়ে আমার পরামর্শ হলো ধীরে ধীরে ক্রীড়াসুলভ কাজের প্রতি তাকে আগ্রহ করে তোলা। যেমন হাঁটাও ঠিক তেমন একটা কাজ। তারপর স্বাস্থ্যসম্মত জীবনযাপনে গুরুত্ব দিতে পারেন এবং আশা করি এগুলো করতে করতেই আপনার বয়ফ্রেন্ডের সঙ্গে এই বিষয়গুলোর মিলন ঘটাতে পারেন।’ আরেকজনের প্রশ্ন ছিল- আমি আমার বয়ফ্রেন্ডকে খুবই ভালবাসি। কিন্তু তার পোশাকের প্রতি কোন ধরনের আগ্রহ নেই। তার অনুভূতিতে আঘাত না করে আমি কিভাবে তাকে সহায়তা করতে পারি? সেরেনার জবাব, ‘আপনি তাকে বিভিন্ন সাময়িকীর ছবি দেখাতে পারেন। তবে তার চেয়েও অধিকতর গুরুত্বপূর্ণ বিষয় হলো তাকে বুঝানোর চেষ্টা করেন যে আপনি, ব্যতিক্রমী স্টাইলের পুরুষদের বেশি পছন্দ করেন।’ ভালবাসা দিবসের কি ধরনের কার্যক্রম প্রিয় মানুষকে বিস্ময় উপহার দিতে পারে? এমন প্রশ্নও ছুড়ে দেয়া হয় সেরেনাকে। উত্তরে আমেরিকান তারকা বলেন, ‘আমি ভালবাসা দিবসকে আলাদাভাবে উদ্যাপন করি না। কিন্তু আমি মনে করি সবারই উচিত এই দিনটিকে বিশেষ কিছুর চেষ্টা করা। এটাও আসলে গুরুত্বপূর্ণ একটি দিন।’ আমেরিকান টেনিসের জীবন্ত কিংবদন্তি সেরেনা উইলিয়ামস। তবে কোর্টের পারফর্মেন্সের মধ্যেই নিজেকে সীমাবদ্ধ করে রাখেননি তিনি। নিত্যনতুন স্টাইলে নিজেকে মেলে ধরতেই বেশি পছন্দ তার। র‌্যাম্পে হাঁটাতেও সিদ্ধহস্ত তিনি। বিভিন্ন পার্টিতে সেরেনার অংশগ্রহণ মানেই ভক্ত-অনুরাগীদের মনোযোগ আকর্ষণ। সম্প্রতি শেষ হওয়া অস্ট্রেলিয়ান ওপেন শুরুর পার্টিতেও নিজেকে ভিন্নভাবে উপস্থাপন করে বিশ্ব সংবাদ মাধ্যমেই আলোচনায় উঠে আসেন এই টেনিস তারকা। একেবারেই কালো পোশাকে আবির্ভাব হন তিনি। যেন নিজের ডাক নাম কৃষ্ণকলিরই সমর্থক হিসেবে সেরেনাকে দেখতে পায় তার ভক্ত-অনুরাগীরা। কালো পোশাক, কালো টপ, কালো লেগিংস, কালো হাই হিল জুতোর সঙ্গে কালো জ্যাকেট।

তবে বড় চমক ছিল তার নাভি ফুটিয়ে অলঙ্কার পরে আসায়! যেভাবে এর আগে খুব বেশি দেখা মিলেনি সেরেনার। প্রকৃতপক্ষে এটাই যেন সেরেনা উইলিয়ামেসর আসল রূপ! যে কারণে বয়সে চৌত্রিশকে ছাড়িয়ে গেলেও কোর্ট আর ফ্যাশন দুনিয়া মাতিয়ে যাচ্ছেন বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের নাম্বার ওয়ান এই তারকা। গত মৌসুমে অস্ট্রেলিয়ান ওপেনে শেষ কোন প্রতিযোগিতামূলক ম্যাচ খেলেছিলেন সেরেনা উইলিয়ামস। এরপর আর কোর্টে নামেননি তিনি। মূলত চোটের কারণেই বছরের শেষ মুহূর্তে প্রতিযোগিতামূলক কোন টুর্নামেন্টে পারফর্ম করেননি ২৩ গ্র্যান্ডসøাম জয়ী এই টেনিস তারকা। স্বপ্ন দেখছিলেন নতুন বছরের অস্ট্রেলিয়ান ওপেন জিতেই কিংবদন্তি স্টেফিগ্রাফের ২৪ গ্র্যান্ডসøামের রেকর্ডকে স্পর্শ করবেন তিনি।

প্রকাশিত : ৪ ফেব্রুয়ারী ২০১৬, ১২:৩৯ এ. এম.

০৪/০২/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলা



শীর্ষ সংবাদ: