২৩ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ২ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

শিরোপাস্বপ্নে বিভোর লিচেস্টার সিটি


স্পোর্টস রিপোর্টার ॥ শিরোপাস্বপ্ন ক্রমশই উজ্জ্বল থেকে উজ্জ্বলতর হচ্ছে লিচেস্টার সিটির। ইংলিশ প্রিমিয়ার লীগ ফুটবলে আরও একটি চমক দেখিয়েছে ক্লাউডিও রানেরির দল। মঙ্গলবার রাতে অনুষ্ঠিত ম্যাচে লিচেস্টার ২-০ গোলে পরাজিত করে লিভারপুলকে।

দ্য রেডসদের হয়ে দুটি গোলই করেন অবিশ্বাস্য ফর্মে থাকা জিমি ভার্ডি। জয় পেয়েছে দুই ম্যানচেস্টারও। নিজেদের মাঠে ওল্ডট্রাফোর্ডে ম্যানইউ ৩-০ গোলে হারায় স্টোক সিটিকে। সার্জিও এ্যাগুয়েরোর একমাত্র গোলে ম্যানচেস্টার সিটি ১-০ ব্যবধানে পরাজিত করে সান্ডারল্যান্ডকে। তবে ক্রমশই শিরোপাস্বপ্ন ফিকে হয়ে যাচ্ছে আর্সেনালের। ঘরের মাঠ লন্ডনের এমিরেটস স্টেডিয়ামে গানার্সরা গোলশূন্য ড্র করে সাউদাম্পটনের সঙ্গে।

লিভারপুলকে বধ করে শীর্ষস্থান আরও পাকাপোক্ত করেছে লিস্টোর সিটি। এই জয়ে প্রিমিয়ার লীগের ২৪ ম্যাচ শেষে ৫০ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে দলটি। সমান ম্যাচ শেষে ৪৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ম্যানসিটি। ৪৫ পয়েন্ট নিয়ে তৃতীয় ও চতুর্থ স্থানে আছে যথাক্রমে টটেনহ্যাম হটস্পার ও আর্সেনাল। পঞ্চম স্থানে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের সংগ্রহ ৪০ পয়েন্ট।

ভার্ডি চলমান মৌসুমে অবিশ্বাস পারফর্মেন্স প্রদর্শন করে চলেছেন। পরশু রাতে এই স্ট্রাইকার অবিশ্বাস্য যে গোলটি করেছেন, তাতে অনেকেই এটিকে সেরা গোল হিসেবে দেখছেন। লিচেস্টারের কোচ রানেরি গোলটিকে বলেছেন অবিশ্বাস্য। এমনকি প্রতিপক্ষ লিভারপুলের কোচ জার্গেন ক্লপও বলেন, ওই সময় তারও না কি ইচ্ছে করছিল হাততালি দিতে। গোলটিকে অন্তত মাসের সেরা গোলের স্বীকৃতিও দিয়ে দিয়েছেন ক্লপ। লিচেস্টারের মাঠে ম্যাচের ৬০ মিনিটে গোলটি করেন ভার্ডি। এটা নিয়েই এত আলোচনা। নিজেদের বক্সের প্রান্ত থেকে রিয়াদ মাহরেজ লম্বা পাস দেন ভার্ডিকে। এরপর প্রথম চেষ্টাতেই প্রায় ২৫ গজ দূর থেকে যে দুর্দান্ত হাফভলি করেন। গোললাইন থেকে একটু সামনে দাঁড়ানো লিভারপুল গোলরক্ষক সিমোন মিনিওলেতের পক্ষে সেটি ধরা সম্ভবই ছিল না। শুধু সম্ভব ছিল দর্শক হয়ে তাকিয়ে দেখা। দুর্দান্ত ফর্মে থাকা লিচেস্টার এখন শিরোপা স্বপ্নে বিভোর। দলটির কোচ তেমন ইঙ্গিতই দিয়েছেন।

ফের হোঁচট খেয়েছে আর্সেনাল। সাউদাম্পটনের বিপক্ষে নিজেদের মাঠেই দুই পয়েন্ট খুইয়েছে ম্যানইউ। এই ড্রয়ের ফলে পয়েন্ট তালিকায়ও অবনমন হয়েছে গানার্সদের। এই নিয়ে লীগে টানা চার ম্যাচ জয়শূন্য থাকল আর্সেনাল। লিভারপুল ও স্টোক সিটির সঙ্গে ড্র করার পর চেলসির কাছে ঘরের মাঠে হেরেছিল তারা। এমিরেটস স্টেডিয়ামে শুরুতে আর্সেনালের খেলায় ছন্দের কিছুটা অভাব থাকলেও দ্রুতই নিজেদের গুছিয়ে নেয় তারা। কিন্তু পুরো ম্যাচে গোল মিসের মহড়া করেন আর্সেন ওয়েঙ্গারের শিষ্যরা।

সান্ডারল্যান্ডের মাঠ থেকে স্বস্তির জয় নিয়ে ফিরেছে ম্যানচেস্টার সিটি। আর্জেন্টিনার ফরোয়ার্ড এ্যাগুয়েরোর একমাত্র গোলে মহামূল্যবান তিন পয়েন্ট পায় ম্যানুয়েল পেলেগ্রিনির দল। সান্ডারল্যান্ডের মাঠে ম্যাচের ১৬ মিনিটেই এগিয়ে যায় সিটি। জেসুস নাভাসের ক্রস নিয়ন্ত্রণে নিয়ে ডান পায়ের শটে লক্ষ্যভেদ করতে ভুল হয়নি আর্জেন্টাইন তারকার। নিজেদের মাঠে স্টোক সিটির ওপর আধিপত্য ধরে রেখেছে ম্যানচেস্টার ইউনাইটেড। অধিনায়ক ওয়েন রুনি ও জুয়ান মাতার নৈপুণ্যে রেড ডেভিলসরা ৩-০ ব্যবধানে সহজ জয় নিশ্চিত করে।

ওল্ডট্রাফোর্ডে আগের সাত লীগ ম্যাচের সবই স্টোক সিটিকে হারায় ইউনাইটেড। পরশু রাতে ইউনাইটেডের পক্ষে একটি করে গোল করেন জেসে লিনগার্ড, এ্যান্থনি মার্শিয়াল ও রুনি। তিনটি গোলেই অবদান রাখেন স্পেনের ফরোয়ার্ড মাতা। ম্যাচের ১৪ মিনিটে মাতার কাছ থেকে বল পেয়ে বোর্থউইক-জ্যাকসন ক্রস দেন জেসে লিনগার্ডকে। হেডে দলকে এগিয়ে নেন তিনি। ২৪তম মিনিটে পাল্টা আক্রমণ থেকে ব্যবধান দ্বিগুণ করে স্বাগতিকরা। মাতা-রুনি হয়ে বল পেয়ে যান মার্শিয়াল। গতিময় শটে স্টোক সিটি গোলরক্ষককে পরাস্ত করেন ফ্রান্সের এই ফরোয়ার্ড। বিরতির পর ৫৩ মিনিটে ম্যানইউর হয়ে তিন নম্বর গোল করেন রুনি।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: