মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
১৮ আগস্ট ২০১৭, ৩ ভাদ্র ১৪২৪, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

কোচ আব্দুল হাদী রতন আর নেই

প্রকাশিত : ৪ ফেব্রুয়ারী ২০১৬
  • বিভিন্ন মহলের শোক

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক সহকারী কোচ ও অনুর্ধ ১৯ দলের প্রধান কোচ মুক্তিযোদ্ধা আব্দুল হাদী রতন ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ... রাজিউন। বুধবার ভোর সাড়ে চারটায় তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৭। তিনি স্ত্রী, তিন ছেলে, এক মেয়ে ও সহকর্মীসহ অসংখ্য আত্মীয় স্বজন রেখে গেছেন।

তিনি বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সহকারী কোচ হিসেবে ১৯৯৫ সাল থেকে ২০০০ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেছেন। অন্যদিকে ১৯৯৯ সালের অনুর্ধ ১৯ দলের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করেন।

পারিবারিক সূত্রে জানা গেছে, আব্দুল হাদী রতন মঙ্গলবার সন্ধ্যায় পিরোজপুরের কাউখালীতে গুরুতর অসুস্থ হয়ে পড়লে উন্নত চিকিৎসার জন্য ঢাকা আনার পথে মারা যান। তিনি দীর্ঘদিন ধরে কিডনি সমস্যায় আক্রান্ত ছিলেন। গত বছর কিডনি সংক্রান্ত জটিলতার কারণে টি২০ বিশ্বকাপ চলাকালে মিরপুরের ন্যাশনাল কিডনি হাসপাতালে ভর্তি হন সাবেক বাঁহাতি এই স্পিনার।

আব্দুল হাদীর জন্ম পিরোজপুরের কাউখালীর কেউন্দিয়া গ্রামে। ঢাকা প্রিমিয়ার লীগ তখন প্রথম বিভাগ ক্রিকেট হিসেবে পরিচিত। রূপালী ব্যাংক দলে নিয়মিত খেলেছেন আব্দুল হাদী। সাধারণ বীমায় খেলোয়াড়ি জীবন শেষ করলেও রূপালী ব্যাংকেই স্বর্ণ সময় কাটান তিনি। সাধারণ বীমায় খেলোয়াড়, অধিনায়ক ও কোচ-এ তিনটি দায়িত্বই পালন করেন হাদী। এরপর মোহামেডান কোচের দায়িত্বও পালন করছেন তিনি। সর্বশেষ অসুস্থ হওয়ার আগ পর্যন্ত বিসিবির গেম ডেভেলপমেন্ট কোচ হিসেবে অনুর্ধ ১৮ দল পরিচর্যার কাজ করেছেন আব্দুল হাদী।

রতনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বাংলাদেশ বেসবল-সফটবল এ্যাসোসিয়েশন, দেশের বিভিন্ন ফেডারেশন, বাংলাদেশ ক্রীড়া লেখক (বিএসপিএ) সমিতি ও বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্ট এ্যাসোসিয়েশন হাদীর রুহের আত্মার মাগফিরাত কামনা করেছে।

প্রকাশিত : ৪ ফেব্রুয়ারী ২০১৬

০৪/০২/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



শীর্ষ সংবাদ: