১৮ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

ঢাবিতে লাশ ফেলার চক্রান্ত চলছে ॥ আরেফিন সিদ্দিক


স্টাফ রিপোর্টার, পঞ্চগড় ॥ দেশের শ্রেষ্ঠ বিদ্যাপিঠ ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে লাশ ফেলে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির চক্রান্ত চলছে। একটি রাজনৈতিক দলের কিছু সাবেক ছাত্রনেতা ঢাবিতে লাশ ফেলতে সব সময় তৎপর রয়েছে। তারা ঢাবিসহ বিভিন্ন বিশ^বিদ্যালয়ে দু’চারটি লাশ ফেলে দেশে অরাজক পরিস্থিতি সৃষ্টি করে বর্তমান সরকারের পতন ঘটাতে চায়। তাদের এই চক্রান্ত কোনদিনই সফল হবে না। বিশ^বিদ্যালয়ের ছাত্র-শিক্ষক এই চক্রান্ত ঐক্যবদ্ধভাবে প্রতিহত করবে। ঢাবি উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক বুধবার সকালে পঞ্চগড় সার্কিট হাউসে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

আরেফিন সিদ্দিক বলেন, দেশ এখন সুন্দরভাবে চলছে। অগ্রগতির পথে এগিয়ে যাচ্ছে। দেশের মানুষ শান্তিতে দিন যাপন করছে। সকল রাজনৈতিক দল নির্বিঘেœ তাদের কর্মসূচী পালন করতে পারছে। স্বাধীন তথ্য কমিশন গঠনের কারণে গণমাধ্যম এখন বেশ শক্তিশালী এবং স্বাধীনভাবে কাজ করছে। তিনি আরও বলেন, ঢাবিতে লাশ ফেলার বিশেষ এই রাজনৈতিক মহলটির সাম্প্রতিক কালের বক্তব্যে ছাত্র রাজনীতির যে স্বর্ণযুগ ছিল তা ম্লান করে দিয়েছে। উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে।

সাংবাদিকদের তিনি বলেন, দেশের গণমাধ্যম অনেক এগিয়েছে। বিশ্ববিদ্যালয়গুলো বন্ধ করার পেছনে এদেশে রাজনৈতিক চেষ্টা থাকে। তাই গণমাধ্যম কর্মীদের সংবাদের পেছনের সংবাদও পরিবেশন করা উচিত। ইন্টারনেটের দৌড়ে প্রিন্ট মিডিয়ার আকর্ষণ হারালেও তা বিলুপ্ত হওয়ার সম্ভাবনা নেই। তবে অনলাইন পত্রিকাগুলোর মান বাড়ানোর পাশাপাশি জবাবদিহিতার আওতায় আনা উচিত। তিনি পঞ্চগড়ের উন্নয়ন সম্পর্কে বলেন, সরকার আন্তরিক হলে পঞ্চগড় বিশেষ অর্থনৈতিক অঞ্চল হিসেবে গড়ে উঠতে পারে। কারণ এই জেলাটি নানাভাবে সমৃদ্ধ। কৃষি, ব্যবসা, পর্যটন ছাড়াও বিশেষ করে বাংলাবান্ধা স্থলবন্দর দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

মতবিনিময় সভায় পুলিশ সুপার মোঃ গিয়াস উদ্দিন আহমদ, নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) বিকাশ বিশ্বাস, নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহীন রেজা, পঞ্চগড় প্রেসক্লাবের সভাপতি এ রহমান মুকুল, সাংবাদিক শহীদুুল ইসলাম শহীদসহ জেলার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে মঙ্গলবার সন্ধ্যায় ঢাবি ভিসি তেঁতুলিয়া মহাবিদ্যালয়ে আয়োজিত দ্বিতীয় জেলা রোভার মুটের ক্যাম্প ফায়ার ও সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

সম্পর্কিত:
পাতা থেকে: