২৩ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

পিতা-পুত্রের লাশ উদ্ধার ॥ নিখোঁজ কলেজশিক্ষক


স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জের চরআব্দুল্লাহ’র কাছে মেঘনায় বাল্কহেড ডুবির ঘটনায় পিতার পর পুত্রের লাশ উদ্ধার হয়েছে। বুধবার দুপুরে ফায়ার সার্ভিসের ডুবুরিরা বাল্কহেডের ভেতর পুত্র মোঃ মাসুমের (৪০) লাশ তুলে আনে। এর আগে বাল্কহেড মালিক পিতা মতিউর রহমানের (৬৫) লাশ দুর্ঘটনাস্থলের কাছে ভেসে উঠে। তবে এখনও নিখোঁজ রয়েছেন অপর পুত্র রাজধানীর পলিটেকনিক এ্যান্ড টেক্সটাইল কলেজের শিক্ষক মামুনুর রহমান মামুন (৩২)। সোমবার সন্ধ্যায় বালুবোঝাই করার সময় নতুন বাল্কহেডটি (বালুর জাহাজ) ফেটে ডুবে যায়। দুই পুত্রসহ মালিক এবং সুখানি, মাস্টার ও এক স্টাফসহ ছয়জন ছিল বাল্কহেডটিতে। তিনজন স্টাফকে আশপাশের নৌযান উদ্ধার করেছে বলে ধারণা করা হলেও মালিক ও দুই পুত্র নিখোঁজ ছিল।

রাজশাহীতে অপহৃত ব্যাংক কর্মকর্তা টাঙ্গাইলে উদ্ধার

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী থেকে অপহৃত বেসরকারী ব্যাংকের কর্মকর্তা আখতারুজ্জামান কচিকে ১৩ দিন পর পাওয়া গেল টাঙ্গাইলের মির্জাপুরে। মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে মির্জাপুর নাসির গ্লাস কারখানার পাশে তাকে হাত ও চোখ বাঁধা অবস্থায় পাওয়া যায়।

গত ২১ জানুয়ারি রাজশাহী নগরীর নিউমার্কেটের পশ্চিম পাশের সুলতানাবাদ এলাকায় নন্দিতা প্রিন্টিং প্রেস থেকে একটি মাইক্রোবাসে করে তাকে তুলে নিয়ে যায় অজ্ঞাত লোকজন। এর পর থেকে তার খোঁজ পাওয়া যাচ্ছিল না। এ ঘটনায় ওই দিনই তার বাবা আফছার উদ্দিন আহমেদ বাদী হয়ে নগরীর বোয়ালিয়া থানায় একটি ডায়েরি করেন।

কুমিল্লায় বিদ্যুতের তারসহ আটক ১০

নিজস্ব সংবাদদাতা, দাউদকান্দি, ৩ ফেরুয়ারি ॥ কুমিল্লা পল্লী বিদ্যুত সমিতি-৩ এর নির্মাণাধীন লাইনের ৬ লাখ টাকার মালামাল চুরি করার সময় ১০ জনকে গ্রেফতার করেছে মডেল থানা পুলিশ। বুধবার তাদের কুমিল্লা জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হলো দিনাজপুর জেলার হাকিমপুরে রাব্বানি, বগুড়া জেলার কাহালু উপজেলার আনোয়ারুল, হারুন, সুলতান আহমেদ, জুয়েল, জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার কোরবান, নেত্রকোনা জেলার দূর্ঘাপুর উপজেলার আলম, গাইবান্ধা জেলার পলাশ বাড়ি উপজেলার গাফফার এবং ট্রাক চালক জজ মিয়া ও হেলপার আবুল হোসেন।

দুই চরমপন্থী গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, মাগুরা, ৩ ফেব্রুয়ারি ॥ শালিখা থানা পুলিশ উপজেলার সিংড়া গ্রাম থেকে বুধবার সকালে দুধসা বিশ্বাস ও নজরুল ইসলাম নামে নিষিদ্ধ ঘোষিত পূর্ববাংলা কমিউনিস্ট পার্টির দুই সদস্যকে গ্রেফতার করেছে। তারা দুজনই দ্রুত বিচার আইনের স্থানীয় একটি মামলায় ৫ বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামি। গ্রেফতারকৃদের বাড়ি শালিখা উপজেলার চটকাবাড়িয়া ও মশাখলী গ্রামে।

গোপালগঞ্জে অগ্নিকা-

নিজস্ব সংবাদদাতা, ৩ ফেব্রুয়ারি ॥ গোপালগঞ্জ সদর উপজেলার পাইকেরডাঙ্গা গ্রামে অগ্নিকা-ে পাঁচটি ঘর পুড়ে গেছে। মঙ্গলবার গভীর রাতে ওই গ্রামের ইয়ার আলীর বাড়িতে বিদ্যুতের শর্টসার্কিট থেকে এ অগ্নিকা-ের ঘটনা ঘটে। রাত ২টার দিকে প্রথমে রান্নাঘর থেকে আগুনের সূত্রপাত ঘটে।

বিজ্ঞানমেলা

নিজস্ব সংবাদদাতা, সুনামগঞ্জ, ৩ ফেব্রুয়ারি ॥ তথ্যপ্রযুক্তির নতুন নতুন উদ্ভাবনীকে উৎসাহিত করতে এবারও দু’দিনব্যাপী ৩৭তম জাতীয় বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি সপ্তাহ মেলার উদ্বোধন ঘোষণা করেন জেলা প্রশাসক। বুধবার মেলা উপলক্ষে সুনামগঞ্জ ঐতিহ্য জাদুঘরের সামনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মনজুর মোহাম্মদ শাহরিয়ারের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, হারুন অর রশিদ, জামাল উদ্দিন ও বাদল চন্দ্র ভর্মন।

চেক বিতরণ

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ সামাজিক বনায়নের উপকারভোগীদের মধ্যে লাভ্যাংশের ২১ লাখ ১৯ হাজার ৭৬৭ টাকার চেক বিতরণ করেছেন সামাজিক বন বিভাগ যশোর অঞ্চলের বন সংরক্ষক তারিকুল ইসলাম। বুধবার জেলা প্রশাসকের সন্মেলন কক্ষে জেলা প্রশাসক জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে এ অনুষ্ঠানে আরও বক্তব্য দেন সামাজিক বন বিভাগ বাগেরহাটের ডিএফও হারুন-অর-রশিদ, সামছুর রহমান প্রমুখ।