২৪ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ২ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

ঠাকুরগাও পরিত্যাক্ত বিমানবন্দর চালু করার ঘোষণা বিমান মন্ত্রীর


নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও ॥ দীর্ঘদিনের পরিত্যাক্ত ঠাকুরগাও বিমানবন্দরটি চালু করার ঘোষণা দিলেন বিমান মন্ত্রী রাশেদ খান মেনন এমপি। এটি চালু হলে হবে দেশের অষ্টম বিমানবন্দর।

তিনি বুধবার দপুরে ঠাকুরগাও বিমানবন্দর পরিদর্শনে এসে বিমানবন্দর রানওয়েতে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যকালে এ ঘোষণা দেন ।

মন্ত্রী বলেন, ব্রিটিশ আমলে নির্মিত ঠাকুরগাও বিমানবন্দরটির নিজস্ব আড়াই শ একর জমিতে এর সব ধরণের অবকাঠামো রয়েছে। এটি চালু করতে তেমন কোন খরচ হবেনা। তিনি বলেন, চালু করার জন্য যা দরকার আমরা ৩ মাসের মধ্যে সে কাজ শুরু করবো।

মন্ত্রী বলেন, ২য় বিশ^যুদ্ধের পর থেকে বিমানবন্দরটি চালু ছিল। কিন্তু এটিকে লোকসান খাত দেখিয়ে বন্ধ করে দেওয়া হয়েছে। আমাদের সরকার গত দু বছর ধরে বিমানকে লাভজনক করে তুলেছে। তাই আরো বিমানবন্দর বাড়ানো হবে। সৈয়দপুর বিমানবন্দরকে আঞ্চলিক বিমানবন্দর করা হবে। বাংলাবান্ধা স্থলবন্দরটি শতভাগ কর্মক্ষম হলে ভারত নেপাল ভুটানের লোকজন সড়কপথে এসে ঠাকুরগাও বিমানবন্দর ব্যবহার করতে পারবেন।

জেলা প্রশাসক মূকেশ চন্দ্র বিশ^াসের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন সাবেক পানি সম্পদ মন্ত্রী রমেশ চন্দ্রসেন এমপি, অধ্যাপক ইয়াসিন আলী এমপি, পুলিশ সুপার ফারহাত আহমেদ, জেলা পরিষদ প্রসাশক সাদেক কুরাইশি, জেলা আ’লীগের সহসভাপতি এড. মকবুল হোসেন প্রমূখ।

অনুষ্ঠানে বিভিন্ন এলাকার নানান পেশার অসংখ্য লোকজন উপস্থিত ছিলেন।

সম্পর্কিত:
পাতা থেকে: