মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২১ আগস্ট ২০১৭, ৬ ভাদ্র ১৪২৪, সোমবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

১০ কোটি টাকা কম উত্তোলন করবে পতেঙ্গা পাওয়ার

প্রকাশিত : ৩ ফেব্রুয়ারী ২০১৬, ০৩:৫৫ পি. এম.

অর্থনৈতিক রিপোর্টার ॥ পুঁজিবাজারে তালিকাভুক্ত জ্বালানী ও বিদ্যুৎ খাতের বারাকা পাওয়ারের সহযোগী প্রতিষ্ঠান বারাকা পতেঙ্গা পাওয়ার পুঁজিবাজারে শেয়ার ছেড়ে মূলধন সংগ্রহের পরিমাণ পরিবর্তন করেছে। সম্প্রতি অনুষ্ঠিত কোম্পানিটির পরিচালনা পর্ষদের সভায় ফিক্সড প্রাইস পদ্ধতিতে পুঁজিবাজার থেকে ২৫ কোটি ৫০ লাখ টাকার পরিবর্তে ১৫ কোটি টাকা সংগ্রহ করার সিদ্ধান্ত নেয়া হয়। অর্থাৎ নতুন সিদ্ধান্ত অনুসারে কোম্পানিটি পূঁজিবাজার থেকে সাড়ে ১০ কোটি টাকা কম উত্তোলন করতে পারবে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, বারাকা পতেঙ্গা পাওয়ার পরিশোধিত মূলধন ৯৪ কোটি ৫০ লাখ টাকা থেকে ১০৯ কোটি ৫০ টাকায় উন্নীত করবে। এর জন্য কোম্পানিটি পুঁজিবাজারে ফিক্সড প্রাইস পদ্ধতিতে প্রতিটি শেয়ার ১০ টাকা করে এক কোটি ৫০ লাখ শেয়ার ইস্যু করে ১৫ কোটি টাকা সংগ্রহ করার জন্য বিএসইসি’র কাছে আইপিও আবেদন করবে।

এর আগে, গত ৪ জুন, ২০১৫ সালে ডিএসই-তে ২৫ কোটি ৫০ লাখ টাকা পরিশোধিত মূলধন বাড়ানোর ঘোষণা দিয়েছিল বারাকা পাওয়ারের সহযোগী বারাকা পতেঙ্গা পাওয়ার লিমিটেড। পরিশোধিত মূলধন ৯৪ কোটি ৫০ লাখ টাকা থেকে ১২০ কোটি টাকায় উন্নীত করবে কোম্পানিটি। আর এজন্য পুঁজিবাজারে আইপিওর মাধ্যমে ফিক্সড প্রাইস পদ্ধতিতে ২ কোটি ৫৫ লাখ সাধারণ শেয়ার ইস্যু করার সিদ্ধান্ত নিয়েছিল বারাকা পতেঙ্গা পাওয়ারের পরিচালনা পর্ষদ।

প্রসঙ্গত, বারাকা পতেঙ্গা পাওয়ারের ৫১ শতাংশ শেয়ার পুঁজিবাজারে তালিকাভুক্ত বারাকা পাওয়ারের মালিকানায় রয়েছে। তবে বারাকা পাওয়ারের কাছে থাকা বারাকা পতেঙ্গার ৫১ শতাংশ শেয়ার আইপিও পরবর্তীতে কমে ৪৪ শতাংশ হবে।

প্রকাশিত : ৩ ফেব্রুয়ারী ২০১৬, ০৩:৫৫ পি. এম.

০৩/০২/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

ব্যবসা বানিজ্য



শীর্ষ সংবাদ: