২৩ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

জাতীয় বেতন স্কেলে সাংবাদিকদের বেতন বৈষম্য দূর করার আহ্বান রাষ্ট্রপতির


স্টাফ রিপোর্টার ॥ ঘোষিত নতুন জাতীয় বেতন স্কেলের সঙ্গে সামঞ্জস্য রেখে সাংবাদিকদের বেতনবৈষম্য দূর করার আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। তিনি বলেছেন, ‘সম্প্রতি সরকারঘোষিত অষ্টম পে-স্কেলের ফলে সাংবাদিকেরা বৈষম্যবোধ করছেন। আমি আশা করি, সরকার এ ব্যাপারে যথাযথ মনোযোগ দেবে। সমস্যাটির অচিরেই সমাধান করবে।’

আজ বুধবার দুপুরে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) দ্বি বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে রাষ্ট্রপতি এসব কথা বলেন।

সাংবাদিকদের উদ্দেশে আবদুল হামিদ বলেন, ‘রাষ্ট্রপতি হিসেবে আমি আপনাদের আশ্বস্ত করতে পারি। আমার দুয়ার সব সময় আপনাদের জন্য উন্মুক্ত। আর আমার পক্ষে যতটুকু সম্ভব, তা আমি অবশ্যই করব।’

স্বাধীনতার পর এই প্রথম কোনো রাষ্ট্রপতি ঢাকা সাংবাদিক ইউনিয়নের কোনো সম্মেলেনর উদ্বোধন করলেন। এর আগে ১৯৭২ সালে তত্কালীন প্রধানমন্ত্রী শেখ মুজিবুর রহমান ডিইউজের প্রথম সম্মেলন উদ্বোধন করেন।

ডিইউজে ভারপ্রাপ্ত সভাপতি আতিকুর রহমান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ও ডেইলি অবজারভার সম্পাদক ইকবাল সোবহান চৌধুরী, জাতীয় প্রেসক্লাব সভাপতি মুহম্মদ শফিকুর রহমান। অনুষ্ঠানে বাংলাদেশে ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) ভারপ্রাপ্ত সভাপতি জাফর ওয়াজেদ সাংবাদিকদের জন্য নবম ওয়েজ বোড চালুসহ বিভিন্ন দাবি দাওয়া তুলে ধরেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ডিইজে সাধারণ সম্পাদক কুদ্দুস আফ্রাদ।

সম্পর্কিত:
পাতা থেকে: