মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৫ সেপ্টেম্বর ২০১৭, ১০ আশ্বিন ১৪২৪, সোমবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

নিউজিল্যান্ডের দেওয়া টার্গেটের অর্ধেক করতে পারেনি অস্ট্রেলিয়া

প্রকাশিত : ৩ ফেব্রুয়ারী ২০১৬, ০২:১৪ পি. এম.
নিউজিল্যান্ডের দেওয়া টার্গেটের অর্ধেক করতে পারেনি অস্ট্রেলিয়া

অনলাইন ডেস্ক ॥ নিউজিল্যান্ড অস্ট্রেলিয়ার মধ্যকার ৩ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ আজ অকল্যান্ডে শেষ হয়েছে। ম্যাচে ১৫৯ রানের বিশাল ব্যাবধানে হেরে যায় অস্ট্রেলিয়া। টসে হেরে আগে ব্যাটিং করে নিউজিল্যান্ডের করা ৩০৭ রানের অর্ধেক রান করতে পারেনি অস্ট্রেলিয়া। জয়ের জন্য ৩০৮ রানের লক্ষ নিয়ে খেলতে নেমে অস্ট্রেলিয়া ২৪.২ ওভারে ১৪৮ রানে অলআউট হয়ে যায়। নিজেদের দেশের মাটিতে নিউজিল্যান্ড ইতিমধ্যে পাকিস্তানকে বিধ্বস্ত করেছে। অপর দিকে অস্ট্রেলিয়া নিজ দেশে ভারতের বিরুদ্ধে ৫ ম্যাচ ওয়ানডে সিরিজে ৪-১ ব্যবধানে জয়লাভ করে। কিন্তু নিউজিল্যান্ডে এসে অস্ট্রেলিয়াকে ওয়ানের সেই বিধ্বংসি রুপের পরিবর্তে ভারতের বিরুদ্ধে টি-২০ মত বিধ্বস্ত রুপে দেখা গেছে।

আজ নিউজিল্যান্ডের ব্যাটম্যনরা প্রথম থেকেই স্বাচ্ছন্দে খেলতে থাকে। প্রথম উইকেট জুটিতে গাপটিল ও ম্যাকুলাম ৭৯ রান যোগ করে। ম্যাকুলাম ৪৪ রানে আউট হওয়ার পর শূন্য রানে আউট হয় দলের নির্ভরযোগ্য ব্যাটসম্যান উইলিয়ামশন। কিন্তু ৩য় উেিকট জুটিতে গাপটিল ও নিকহলস একশত রান যোগ করলে দল শক্ত অবস্থানে পৌছায়। গাপটিলের ৯০, নিকহলস ৬১ ও সেন্টনারের ৩৫ রানে‘র সুবাদে নিউজিল্যান্ডের রান গিয়ে পৌঁছায় ৮ উইকেটে ৩০৭ এ। অস্ট্রেলিয়ার বোলারদের পক্ষে ফলকনার, মার্শ ও হ্যাজলউড ২ টি করে উইকেট পায়।

অস্টেলিয়া খেলতে নেমেই প্রথম থেকেই নিয়মিত বিরতিতে উইকেট পড়তে ছাকে। সপ্তম উইকেট জুটিতে ৭৯ রান করলে অস্ট্রেলিয়া সন্মানজকন ১৪৮ রান করতে সক্ষম হয়। ওয়েড ৩৭ ও ফলকনার ৩৬ রান করে। নিউজিল্যান্ডের বোলারদের পক্ষে বোল্ট ৩, হেনরি ৩ ও সেনটুনার ২ উইকেট লাভ করে। তিন ম্যাচ সিরিজে নিউজিল্যান্ড ১-০ তে এগিয়ে গেল। ম্যন অফ দ্যা ম্যাচ হয়েছেন গাপটিল ।

প্রকাশিত : ৩ ফেব্রুয়ারী ২০১৬, ০২:১৪ পি. এম.

০৩/০২/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলা



শীর্ষ সংবাদ: