মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
১৭ আগস্ট ২০১৭, ২ ভাদ্র ১৪২৪, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

সিপিএলের তালিকায় ৭ বাংলাদেশি ক্রিকেটার

প্রকাশিত : ৩ ফেব্রুয়ারী ২০১৬, ০১:৪৮ পি. এম.
সিপিএলের তালিকায় ৭ বাংলাদেশি ক্রিকেটার

অনলাইন ডেস্ক ॥ আইপিএল, পিএসএলের পর এবার ক্যারিবীয় লিগেও বাংলাদেশের ক্রিকেটারদের দেখা যাবে। ক্যারিবিয়ান লিগের নিলামে বাংলাদেশের সাতজন ক্রিকেটারের নাম রয়েছে। ওয়েস্ট ইন্ডিজ ও বিদেশী ক্রিকেটার মিলিয়ে মোট ২৮৯ জনের তালিকা প্রকাশ করা হয়েছে।

আইপিএল এবং পিএসএলের পর সিপিএলেও বাংলাদেশের ক্রিকেটারদের খেলতে দেখা যাবে। বাংলাদেশের ক্রিকেটারদের প্রতি বিশ্বের অন্যান্য ক্রিকেট খেলুড়ে দেশগুলোর যে আগ্রহ বেড়েছে তা বোঝা যাচ্ছে। তবে এর আগেও বাংলাদেশি দুই ক্রিকেটার খেলেছিলেন সিপিএলে। তারা হলেন সাকিব আল হাসান এবং তামিম ইকবাল। কিন্তু এবার বেশ কয়েকজনের নাম এসেছে এই তালিকায়।

মঙ্গলবার সিপিএলের ওয়েবসাইটে নির্বাচিত ক্রিকেটারদের একটি তালিকা প্রকাশ করা হয়েছে। সেখানে বাংলাদেশি সাত ক্রিকেটারের নাম রয়েছে। তারা হলেন সাকিব আল হাসান, তামিম ইকবাল, ইমরুল কায়েস, মাহমুদুউল্লাহ, মুশফিকুর রহিম, মুস্তাফিজুর রহমান ও সৌম্য সরকার। এছাড়াও পাকিস্তানের ৩৭ জন, দক্ষিণ আফ্রিকার ৩৪ জন, অস্ট্রেলিয়ার ২৩ জন এবং শ্রীলঙ্কার ২০ জন ক্রিকেটারের নাম আছে এই তালিকায়।

গত বছর ছিল বাংলাদেশ ক্রিকেটের স্বর্ণযুগ। গত বছরের সাফল্যের প্রভাব চলতি বছরেও পড়েছে। তারই সুবাদে সিপিএলেও বাংলাদেশি ক্রিকেটারদের নিবন্ধন বেড়েছে।

সিপিএলের সময়সূচি ঠিক করা না হলেও ধারণা করা হচ্ছে আগামী জুলাইতে অনুষ্ঠিত হবে টুর্নামেন্টটি।

উল্লেখ্য, আগামী ১১ ফেব্রুয়ারি বারবাডোজে অনুষ্ঠিত হবে সিপিএলের নিলাম। এদিন বাংলাদেশি ক্রিকেটারদের সৌভাগ্য নির্ধারণের দিন। তাছাড়াও আগামী ৪ ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাওয়া পিএসএলেও বাংলাদেশের তিন ক্রিকেটার অংশগ্রণ করছেন। এরা হচ্ছেন সাকিব আল হাসান, তামিম ইকবাল এবং মুশফিকুর রহিম। তবে ইনজুরির কারনে অনাপত্তিপত্র পায়নি মুস্তাফিজুর রহমান।

প্রকাশিত : ৩ ফেব্রুয়ারী ২০১৬, ০১:৪৮ পি. এম.

০৩/০২/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলা



শীর্ষ সংবাদ: