২৫ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৪ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

পুঁজিবাজারে প্রথম ঘন্টায় ১৩৬ কোটি টাকার লেনদেন


অর্থনৈতিক রিপোর্টার ॥ দেশের দুই বাজারে আজ বুধবার এখন পর্যন্ত উর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন চলছে। এদিন ডিএসইতে লেনদেনের প্রথম ঘণ্টায় ১৩৬ কোটি ৫১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। অপরবাজার সিএসইতে লেনদেন হয়েছে ৯ কোটি টাকার শেয়ার। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসই’র তথ্য অনুযায়ী, আজ বেলা সাড়ে ১১টা পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৬৮টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১০৩টি কোম্পানির। আর দর কমেছে ১০৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৮টির।

ডিএসই প্রধান বা ডিএসই এক্স সূচক ১৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৬০৯ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ১১৪ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৭৫৫ পয়েন্টে।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) এদিন লেনদেনের প্রথম ঘণ্টায় সিএসই সার্বিক সূচক ৪৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ১৮২ পয়েন্টে। সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ১৪৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৫৫টির, কমেছে ৬৭টির এবং অপরিবর্তিত রয়েছে ২২টির।