মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২১ সেপ্টেম্বর ২০১৭, ৬ আশ্বিন ১৪২৪, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

ব্রিটেনে শরণার্থী হিসেবে প্রবেশ করতে পারে সন্ত্রাসীরা

প্রকাশিত : ৩ ফেব্রুয়ারী ২০১৬, ১২:০৯ এ. এম.
  • লিয়াম ফক্সের হুঁশিয়ারি

শরণার্থী সঙ্কটের ফলে জার্মানির কোলন শহরের যৌন হয়রানির ঘটনার চেয়ে আরও অনেক বেশি খারাপ কিছু ঘটতে পারে বলে হুঁশিয়ার করেছেন যুক্তরাজ্যের সাবেক প্রতিরক্ষামন্ত্রী লিয়াম ফক্স। তিনি সতর্ক করে বলেন, সন্ত্রাসীরা ব্রিটেনে শরণার্থী হিসেবে প্রবেশ করতে পারে। ইউরোপে শরণার্থী সঙ্কট বৃদ্ধি পাওয়ায় ইইউ গণভোটে ব্রিটেনের সার্বভৌমত্ব পুনরুদ্ধারে ভোটারদের প্রতি তিনি সীমান্ত রক্ষা করতে আহ্বান জানান। ইউরোপীয় ইউনিয়নে ব্রিটেন থাকবে কিনা সে বিষয়ে ২০১৭ সালের শেষ নাগাদ দেশটিতে গণভোট অনুষ্ঠিত হবে। খবর টেলিগ্রাফের।

ব্রিটেনের প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরনের ইউরোপপন্থী প্রচার নিয়ে সবচেয়ে কঠিন জবাব দিলেন এই সিনিয়র টরি নেতা ফক্স। তিনি দৈনিক টেলিগ্রাফকে দেয়া এক সাক্ষাতকারে বলেন, ক্যামেরনের এমন দাবি খুবই হাস্যকর যে, ইইউ সদস্যপদ জাতীয় নিরাপত্তা উন্নতি করেছে। ইউরোপ অনেক বিষয়েই যুক্তরাজ্যের জন্য হুমকি হয়ে দাঁড়িয়েছে। ইউরোজোনের অর্থনৈতিক বিশৃঙ্খলা থেকে শুরু করে কোলন শহরে বর্ষবরণের রাতে শরণার্থী গ্রুপের নারীদের যৌন হামলার মতো ঘটনা পুনরায় ঘটতে পারে। এমনকি অবস্থার আরও অবনতি হতে পারে।

ব্রিটেনে মালালার স্কুলসহ আট শিক্ষা প্রতিষ্ঠানে বোমা হামলার হুমকি

যুক্তরাজ্যের আটটি স্কুলে সোমবার বোমা হামলার হুমকি দেয় হয়েছে। যার মধ্যে পাকিস্তানী নোবেল বিজয়ী মালালা ইউসুফজাইয়ের স্কুলও রয়েছে। পুলিশ বিষয়টি তদন্ত করে দেখছে। ইংল্যান্ড ও স্কটল্যান্ডের স্কুলগুলোর মধ্যে বার্মিংহামেরই ছয়টি ও গ্লাসগোর দুটিতে সোমবার সকালে হামলার হুমকি দেয়া হয়। হুমকির পরিপ্রেক্ষিতে কর্তৃপক্ষ স্কুলগুলো থেকে লোকজনকে সরিয়ে নেয়। বার্মিংহামে এজবাসটন হাইস্কুল ফর গার্লসও রয়েছে। সেখানে ১৮ বছর বয়সী মালালা অধ্যয়ন করেন। স্কুল কর্তৃপক্ষ গ্রীনিচ সময় ০৮০০টায় (১৩৩০ আইএসটি) বোমা পেতে রাখার হুমকি পায়। ওয়েস্ট মিডল্যান্ডের পুলিশ তদন্ত চালিয়ে যাচ্ছে। ধারণা করা হচ্ছে, হুমকিটি শুধুই ধাপ্পা। হুমকি পাওয়া অপর স্কুলগুলো হচ্ছে শায়ারল্যান্ড কলেজিয়েট একাডেমি, ব্রিস্টনাল হল একাডেমি, পেরিফিল্ডস হাইস্কুল, হল গ্রীন সেকেন্ডারি স্কুল ও ওল্ডবারি একাডেমি। -টাইমস অব ইন্ডিয়ার

প্রকাশিত : ৩ ফেব্রুয়ারী ২০১৬, ১২:০৯ এ. এম.

০৩/০২/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

বিদেশের খবর



শীর্ষ সংবাদ: