১৯ জানুয়ারী ২০১৮,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

৩৫তম বিসিএস লিখিত পরীক্ষার ফল প্রকাশ


বিশ্ববিদ্যালয় রিপোর্টার ॥ ৩৫তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। এতে উত্তীর্ণ হয়েছেন ৬ হাজার ৮৮ জন। উত্তীর্ণদের এরপর মৌখিক পরীক্ষার মুখোমুখি হতে হবে। এই বিসিএসের মাধ্যমে বিভিন্ন ক্যাডারে এক হাজার ৮০৩টি পদে নিয়োগ দেয়ার কথা রয়েছে। বুধবার সরকারী কর্ম কমিশনের (পিএসসি) জনসংযোগ কর্মকর্তা ডায়ানা ইসলাম সীমা সাংবাদিকদের জানান, কমিশনের ওয়েবসাইটে লিখিত পরীক্ষার ফল পাওয়া যাবে। মৌখিক পরীক্ষা শুরু হবে ৩১ জানুয়ারি থেকে, বিস্তারিত সূচী পরে জানানো হবে।

এছাড়া টেলিটক মোবাইল থেকে চঝঈ লিখে স্পেস দিয়ে ৩৫ লিখে স্পেস দিয়ে রেজিস্ট্রেশন নম্বর লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠালে ফিরতি এসএমএসে ফল জানিয়ে দেয়া হবে বলে পিএসসির এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

২০১৪ সালের ২৩ সেপ্টেম্বর পিএসসি ৩৫তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশের পর গত বছর ৬ মার্চ দুই লাখ ৪৪ হাজার ১০৭ জন চাকরি প্রার্থী প্রিলিমিনারি পরীক্ষায় অংশ নেন। প্রিলিমিনারিতে উত্তীর্ণ ২০ হাজারের বেশি সরকারী চাকরি প্রত্যাশী অংশ নেন লিখিত পরীক্ষায়, যা গত বছরের ১ সেপ্টেম্বর থেকে শুরু হয়।

পিএসসি জানিয়েছে, প্রয়োজনীয় সনদ ও নথি জমা না দেয়ায় ৭৩ প্রার্থীর লিখিত পরীক্ষার ফল স্থগিত করা হয়েছে। ২৫ জানুয়ারির মধ্যে সত্যায়িত সনদ ও নথি না দিলে তাদের ফল বাতিল হবে। ৩৪তম বিসিএসে কারিগরি ও পেশাগত ক্যাডারে কোটার বিপরীতে ৬৭২টি শূন্যপদেও ৩৫তম বিসিএস থেকে নিয়োগ দেয়ার সিদ্ধান্ত হয়েছে মন্ত্রিসভায়। কোটার বিপরীতে কারিগরি ও পেশাগত ক্যাডারে যোগ্য লোক না পাওয়া গেলে এ বিসিএসেও কোটা শিথিল থাকবে।

সম্পর্কিত:
পাতা থেকে: