২৪ জানুয়ারী ২০১৮,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৪ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

অর্থমন্ত্রী ভুলে যান তিনি আমাদের হাতে গড়া


অর্থমন্ত্রী ভুলে যান তিনি আমাদের হাতে গড়া

অনলাইন ডেস্ক ॥ পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের জন্য সিলেকশন গ্রেড বহাল ও গ্রেড সমস্যা নিরসনের দাবিতে টানা তৃতীয় দিনের মতো লাগাতার কর্মবিরতিতে আছেন পাবলিক বিশ্ববিদ্যালয়ে শিক্ষকেরা। বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের আহ্বানে দেশের ৩৭টি পাবলিক বিশ্ববিদ্যালয়ে এ কর্মবিরতি চলছে।

আজ বুধবার বেলা ১১টায় সংবাদ সম্মেলনে ফেডারেশনের সভাপতি অধ্যাপক ড. ফরিদ উদ্দিন আহমদ বলেন, “সরকারের পক্ষ থেকে আমরা এখনও পর্যন্ত কোনো ধরনের আশ্বাস পাইনি। তাই আমরা এখনও পর্যন্ত কর্মবিরতিতে যাওয়ার সিদ্ধান্তে অনড় আছি।”

ছাত্রদের সেশনজট বিষয়ক এক প্রশ্নের জবাবে তিনি বলেন, “আমরা ছাত্রদের নিয়েই কাজ করে থাকি। ছাত্রদের ভবিষ্যৎ ভেবে বিগত অস্থিতিশীল সময়গুলোতে আমরা একটি দিনের জন্য ক্লাস-পরীক্ষা বন্ধ করিনি। এখন ক্লাস-পরীক্ষা বন্ধে আমাদের বাধ্য করা হচ্ছে। ছাত্রদের যেকোনো সমস্যার দায়ভার তাদেরকেই নিতে হবে। যথাসময়ে দাবি মেনে নিয়ে আমাদের এবং ছাত্রদের সচল অবস্থায় ফিরিয়ে আনা হোক।”

এই শিক্ষক নেতা বলেন, “মাননীয় অর্থমন্ত্রী বিভিন্ন সময় শিক্ষকদের নিয়ে যে মন্তব্য করছেন তা দুঃখজনক। অর্থমন্ত্রী ভুলে যান তিনি আমাদের হাতে গড়া।”

কর্মবিরতিতে পারীক্ষাসমূহ আওতামুক্ত থাকবে কি-না জানতে চাইলে তিনি বলেন, “পূর্বঘোষিত বক্তব্য অনুযায়ী আমরা ক্লাস-পরীক্ষা এমনকি সান্ধ্যকালীন কোর্স কর্মবিরতির আওতাভুক্ত করেছি। এখনও পর্যন্ত আমরা পরীক্ষা না নেয়ার সিদ্ধান্তে অটল আছি।” শিক্ষক সমিতি ফেডারেশনের মহাসচিব এস এম মাকসুদ কামাল বলেন, “উচ্চশিক্ষার পরিবারকে ধ্বংস করার লক্ষে একটা শ্রেণি কাজ করে যাচ্ছে। এর সমস্ত দায়ভার তাদেরকেই নিতে হবে।”

সম্পর্কিত:
পাতা থেকে: