১৭ জানুয়ারী ২০১৮,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

গাভাস্কারের চোখে স্মিথই ভারতের বড় বাধা


গাভাস্কারের চোখে স্মিথই ভারতের বড় বাধা

অনলাইন ডেস্ক‍॥ রোহিত শর্মা ১৭১ রানের অপরাজিত ইনিংস খেলেও হারা দলে। আর ১৪৯ রান করে তাকে হারা দলের সদস্য বানিয়েছেন স্টিভেন স্মিথ। ভারতের দেয়া টার্গেট ৩১০ রান তাড়া করে স্মিথই অস্ট্রেলিয়ার জয়ে রেখেছেন বড় ভূমিকা। অস্ট্রেলিয়ার অধিনায়কই ভারতের মাথাব্যথার কারণ। কেননা, ভারতের বিপক্ষে বরাবরই দারুণ সাবলীল তিনি। ভারতের কিংবদন্তি ব্যাটসম্যান সুনীল গাভাস্কার তাই এমএস ধোনির দলকে স্মিথকে দ্রুত আউট করার উপায় বের করার পরামর্শ দিয়েছেন।

পার্থের ওয়াকায় ৫ ম্যাচের সিরিজের প্রথমটি ভারত হারলো মূলত স্মিথের কারণে। ভারতকে নিজের প্রিয় শিকারে পরিণত করছেন স্মিথ। ভারতের বিপক্ষে সব ফরম্যাট মিলিয়ে তার স্কোরগুলো দেখুন: অপরাজিত ১৬২, অপরাজিত ৫২, ১৩৩, ২৮, ১৯২, ১৪, ১১৭, ৭১, ৪৭, ১০৫। এর সাথে যোগ হলো মঙ্গলবারের সেঞ্চুরি। স্মিথের ওয়ানডে ক্যারিয়ারের সর্বোচ্চ রানের ইনিংস যেটি। এর সাথে গাভাস্কার যোগ করেন, "অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভ স্মিথের হাত থেকে মুক্তি পাওয়ার উপায় বের করতে হবে ভারতকে। গত বছর তাকে আউট করার উপায় বের করা যায়নি। নতুন সিরিজের প্রথম ম্যাচ বলছে, অস্ট্রেলিয়ার অধিনায়ককে অল্প রানে আউট করার উপায় এখনো খুঁজে বেড়াচ্ছে ভারত। তারা এই উপায় বের করতে না পারলে অস্ট্রেলিয়া অনেক বেশি রান করবে।"

গাভাস্কার মানছেন, অস্ট্রেলিয়ার জন্য কাজটা সহজ ছিল না। কিন্তু তারপরও তাদের ৫ উইকেটের জয়ের জন্য স্মিথকেই কৃতিত্ব দিচ্ছেন তিনি। গাভাস্কার বলেছেন, "৩০৯ রান তাড়া করা কখনোই সহজ না। কারণ, ওভার প্রতি ছয় রানের বেশি তুলতে হয়। তারা আবার দ্রুত দুটি উইকেট হারিয়েছিল।

সম্পর্কিত:
পাতা থেকে: