১৮ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

বর্ষসেরা নারী ফুটবলার লয়েড, কোচ ইলিস


বর্ষসেরা নারী ফুটবলার লয়েড, কোচ ইলিস

অনলাইন ডেস্ক ॥ সুইজারল্যান্ডের জুরিখে তারার মেলায় বর্ষসেরা নারী ফুটবলার অ্যাওয়ার্ড জিতে নিয়েছেন যুক্তরাষ্ট্রের কার্লি লয়েড। এবারের বর্ষসেরা নারী ফুটবলারের প্রাথমিক তালিকায় তিনজনের মধ্যে ছিলেন যুক্তরাষ্ট্রের কার্লি লয়েড, জাপানের আয়া মিয়ামা ও জার্মানের সেলিয়া সাসিক।

আর আমেরিকার নারী দলের কোচ জিল ইলিস জিতে নিলেন ২০১৫ বর্ষসেরা নারী ফুটবল কোচের পুরস্কার। বর্ষসেরা নারী ফুটবল কোচের পুরস্কার জিততে জিল ইলিস পেছনে ফেলেছেন ওয়েলসের মার্ক স্যাম্পসন এবং জাপানের নোরিও সাসাকিকে।

নারী বিশ্বসেরা হতে সম্ভাব্য তালিকায় এগিয়ে ছিলেন যুক্তরাষ্ট্রের হয়ে ২০১৫ বিশ্বকাপ জয়ী লয়েড। কানাডায় অনুষ্ঠিত আসরে সেরা ফুটবলার গোল্ডেন বল জেতেন এ স্ট্রাইকার। অল্পের জন্য হতে পারেননি গোল্ডেন বুটের মালিক। ফাইনালে তিনি জাপানের বিপক্ষে হ্যাটট্রিক করে যুক্তরাষ্ট্রকে তৃতীয়বারের মত শিরোপা এনে দেন। আয়া মিয়ামার জাপানের বিপক্ষে লয়েডের আমেরিকা ৫-২ গোলের জয় পায়।

এর আগে মার্কিনিদের ২০১২ লন্ডন অলিম্পিকে লয়েড সোনা পাইয়ে দেওয়ায় সেবারও ফিফার নারী বর্ষসেরার প্রাথমিক তালিকায় ছিলেন। লয়েড জাতীয় দলের হয়ে দুইশোর বেশি ম্যাচ খেলেছেন।

সম্পর্কিত:
পাতা থেকে: