১৯ জানুয়ারী ২০১৮,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৮ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

বুদ্ধির জোরে...


বুদ্ধির জোরে...

হেঁটে হেঁটে রেললাইন পার হচ্ছিলেন ভারতের জামশেদপুরের বাসিন্দা সুমিতা দেবী। গিয়েছিলেন এক আত্মীয়ের বাড়ি বেড়াতে। সেখান থেকেই ফিরছিলেন। কিন্তু ফেরার পথে একেবারে মৃত্যুর মুখ থেকে ফিরে এসেছেন কপালগুণে।

অবশ্য শুধু কপালের গুণ নয়, বুদ্ধির জোরও আছে সঙ্গে।

কীভাবে অক্ষত রইলেন সুমিতা, তা চোখে না দেখলে কখনই বিশ্বাস করবেন না। আশ্চর্যজনক এ ঘটনার খবর ছাপিয়েছে ভারতীয় দৈনিক এবেলা। শুধু খবর নয়, অনলাইন সংস্করণে দেয়া হয়েছে ঘটনার ভিডিও।

অরক্ষিত রেললাইন পার হওয়ার সময় পেছনের লাইনে যে ট্রেন আসছে, প্রথমে সেটা খেয়াল করেননি সুমিতা। যখন দেখলেন, ততক্ষণে আরেকটি ট্রেন চলে এসেছে তিনি যে লাইনে দাঁড়িয়ে রয়েছেন সেখানে। একেবারে সুমিতাকে লক্ষ্য করেই যেন এগিয়ে আসছে সেটি। দাঁড়িয়ে থাকলে নিশ্চিত মৃত্যু। সরে যাওয়ার মতো সময় নেই।

উপস্থিত বুদ্ধিতে মাথা নিচু করে একেবারে শুয়ে পড়লেন সুমিতা দেবী। তার ওপর দিয়েই চলে গেল বিশাল সেই ট্রেন। প্রায় দুই মিনিট ওভাবেই শুয়ে ছিলেন সুমিতা। চারপাশে লোকের ভিড়। সবাই তাঁকে পরামর্শ দিচ্ছেন, মাথা না তুলতে।

ট্রেন চলে যাওয়ার পরও ভয়ে মাথা তোলার সাহস পাননি সুমিতা। ততক্ষণে হয়ত বোধবুদ্ধিও কিছুটা লোপ পেয়েছে। প্রত্যক্ষদর্শীরা তখন দ্রুত গিয়ে তাকে উদ্ধার করেন। সবাই যখন তাকে হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য অস্থির তখন দেখা গেল, একেবারেই অক্ষত রয়েছেন সুমিতা দেবী। আর এর মধ্যেই পুরো ঘটনাটা ভিডিও করে ফেললেন প্রকাশ মাহাতো নামের এক প্রত্যক্ষদর্শী। ছেড়ে দিলেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। -ওয়েবসাইট অবলম্বনে