মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৪ সেপ্টেম্বর ২০১৭, ৯ আশ্বিন ১৪২৪, রবিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

আচড়ণবিধি ভাঙলে এমপিদের মনোয়ন দেয়া হবে না- ও. কাদের

প্রকাশিত : ২৪ ডিসেম্বর ২০১৫, ০৪:৪০ পি. এম.

স্টাফ রিপোর্টার ॥ আসন্ন পৌরসভা নির্বাচনে সরকার কোনো হস্তক্ষেপ করবে না বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, ‘আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে নির্বাচন কমিশন যে পদক্ষেপ নেবে, আমরা তা সর্বাত্মকভাবে সহযোগিতা করব।’

বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে মুক্তিযোদ্ধা বিসিএস অফিসার কল্যাণ সমিতি আয়োজিত ‘বঙ্গবন্ধু মুক্তিযোদ্ধা ও বিজয়’ শীর্ষক আলোচনা সভায় ওবায়দুল কাদের এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীদের যারা মদদ দেবে, তাঁদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেয়া হবে। মদদ দেয়ায় যদি এমপিও হন তাহলে আগামী সংসদ নির্বাচনে তার মনোনয়ন অনিশ্চিত। তাছাড়া জনপ্রতিনিধিরা নির্বাচনী আচড়ণ বিধি ভাঙলে তাদের বিরুদ্ধে একই ধরণের ব্যবস্থা নেয়ার কথা জানান সড়ক মন্ত্রী। তিনি বলেন, যে যতো বড়ই হোন না কেন, নির্বাচন কমিশনের নির্দেশনা মেনে চলতে হবে।

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপি দেউলিয়া হয়ে এখন নালিশের রাজনীতিতে পরিণত হয়েছে। কথায় কথায় তারা শুধু নালিশ করছে। পৌরসভা নির্বাচনে সেনাবাহিনী নামানোর জন্য বিদেশি কূটনীতিকদের কাছে নালিশ করেছেন। বাংলাদেশের নির্বাচনে সেনাবাহিনী নামানোর সিদ্ধান্ত বিদেশিরা নেবে না, সেনাবাহিনী নামাতে হলে সিদ্ধান্ত নেবে নির্বাচন কমিশন।’

মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে ‘বিতর্ক আছে’ বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার এমন মন্তব্যের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, অনেকে বলছেন খালেদা জিয়া ‘পাগল’ হয়েছেন তার ‘মতিভ্রম’ হয়েছে। বাস্তবতা হলো খালেদা জিয়া ‘মতিভ্রম’ হননি। তিনি যে মন্তব্য করছেন তা জেনে শুনে বুঝে করেছেন। কারণ তিনি একাত্তরের চেতনায় বিশ্বাস করেননি। তিনি বলেন, একাত্তরের গণহত্যা খালেদা জিয়া দেখেননি। তিনি বলেন, পদ্মা সেতু সফল হবে না খালেদা বলেছেন অথচ বিশ্বব্যাংক স্বীকার করে নিয়েছে বাংলাদেশে পদ্মা সেতু নির্মাণের সক্ষমতা অর্জন করেছে। পদ্মাপাড়ে যে কর্মযজ্ঞ চলছে তা দেখলেই মনে হবে এটি স্বপ্ন নয় বাস্তবতা। এ জন্য পদ্মা তীরে তিনি একবার ঘুরে আসতে পারেন।

প্রকাশিত : ২৪ ডিসেম্বর ২০১৫, ০৪:৪০ পি. এম.

২৪/১২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

জাতীয়



শীর্ষ সংবাদ: