২৩ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

সারাদেশে ক্ষমতাসীনরা ‘সন্ত্রাস’ চালাচ্ছে অভিযোগ বিএনপির


অনলাইন রিপোর্টার॥ আজ বৃহস্পতিবার সকালে এক সংবাদ সম্মেলনে বিএনপির পক্ষ থেকে অভিযোগ করা হয় সারাদেশে ক্ষমতাসীনরা ‘সন্ত্রাস’ চালাচ্ছে । পৌর ভোটের দিন বিএনপি প্রার্থীদের এজেন্টদের নিরাপত্তা এবং নির্বিঘ্নে ভোট দেওয়ার ‘গ্যারান্টি’ চেয়েছে দলটি।

দিনাজপুর সদর, ফুলবাড়ি, বিরামপুর ও হাকিমপুর পৌরসভায় ধানের শীষের প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারে অংশ নিয়ে ঢাকায় ফিরে আজ এই দাবি জানান বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, “পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ ও প্রশাসন একাকার হয়ে গেছে। ক্ষমতাসীনরা বেপরোয়াভাবে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে চলেছে। আমরা নির্বাচন কমিশনকে বলতে চাই, সরকারদলীয় প্রার্থীর পক্ষে পক্ষপাতিত্ব করবেন না, প্রশাসনযন্ত্রকে নিরপেক্ষ রাখতে প্রয়োজনীয় নির্দেশনা দিয়ে সাংবিধানিক দায়িত্ব পালন করুন।”

রিজভী বলেন, “ভোটের দিন নির্বাচনী কেন্দ্রে বিরোধী দলের প্রার্থীর এজেন্টদের নিরাপত্তা দিতে হবে। ভোটাররা যাতে তাদের ইচ্ছামতো ভোট দিতে পারেন, তার গ্যারেন্ট দিতে হবে।”

তিনি বলেন, দিনাজপুরের বিরামপুর, যশোর, সাতক্ষীরার কলারোয়া, ফরিদপুরের নগরকান্দা, ব্রাক্ষনবাড়ীয়া, রাজবাড়ী, কুমিল্লার লাকসাম, ময়মনসিংগের গৌরীপুরম, ঈশ্বরগঞ্জ, বগুড়ার আদমদিঘী, ঢাকার সাভার, খাগড়াছড়ির মাটিরাঙ্গাসহ বিভিন্ন পৌরসভায় তার দলের প্রার্থীর নির্বাচনী প্রচারে ‘হামলা’, পোস্টার ছিঁড়ে ফেলা, নেতা-কর্মীদের গ্রেপ্তারের ঘটনা ঘটেছে।

নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বিএনপির যুব বিষয়ক সম্পাদক সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, কেন্দ্রীয় নেতা হাবিবুর রহমান হাবিব, রফিক শিকদার ও তাইফুল ইসলাম টিপু উপস্থিত ছিলেন।

সম্পর্কিত:
পাতা থেকে: