মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২২ সেপ্টেম্বর ২০১৭, ৭ আশ্বিন ১৪২৪, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

স্টার সিনেপ্লেক্সে নতুন ‘স্টার ওয়ারস’

প্রকাশিত : ২৪ ডিসেম্বর ২০১৫

আবার ‘স্টার ওয়ারস’। আবার সেই ভয়াবহ যুদ্ধ। দুনিয়া জোড়া লাখো সিনেমাপ্রেমীর অপেক্ষার অবসান ঘটিয়ে পর্দায় এসেছে ‘স্টার ওয়ারস’ সিরিজের নতুন ছবি ‘দ্য ফোর্স এ্যাওয়াকেন্স’। ১৮ ডিসেম্বর যুক্তরাষ্ট্রসহ বিশ্বব্যাপী মুক্তি পেয়েছে ছবিটি। আর বাংলাদেশের সিনেমাপ্রেমীদের জন্য ঢাকার স্টার সিনেপ্লেক্স ছবিটি নিয়ে আসছে ২৫ ডিসেম্বর। জমকালো আয়োজনে ছবিটির রেড কার্পেট প্রিমিয়ার অনুষ্ঠিত হতে যাচ্ছে স্টার সিনেপ্লেক্সে। জে জে আব্রামস পরিচালিত এবারের ছবিতে অভিনয় করেছেন হ্যারিসন ফোর্ড, লুপিটা নিয়ঙ, মার্কহ্যামিল, ক্যারিফিশার, ডেইজি রিডলিসহ আরও অনেকে। মুক্তির পরপরই দর্শকদের ব্যাপক সাড়া পেয়েছে ‘দ্য ফোর্স এ্যাওয়াকেন্স’। ২০০ মিলিয়ন বাজেটের ছবিটি এরইমধ্যে আয় করে ফেলেছে ২৫০ মিলিয়ন মার্কিন ডলার। ছবিটির প্রযোজনা সংস্থা ডিজনি বলছে, শুধুমাত্র ১৭ ডিসেম্বরের প্রিভিউ থেকেই সিনেমাটি তুলে এনেছে ৫ কোটি ৭০ লাখ মার্কিন ডলার। আর ১৮ ডিসেম্বর আনুষ্ঠানিকভাবে মুক্তি পাওয়ার পর ছবিটির আয়ের খাতা খুলেছে ১০ কোটি মার্কিন ডলার নিয়ে, যা ইতোমধ্যেই ‘হ্যারি পটার: দ্য ডেথলি হ্যালোজ পার্ট টু’র ৯ কোটি ১১ লাখ ডলারের রেকর্ড ছাড়িয়েছে। যুক্তরাষ্ট্রের বাইরে ৪৪টি দেশ থেকেও ‘স্টার ওয়ার্স’ এর সপ্তম সংযোজন তুলে এনেছে প্রায় ৭ কোটি ২৭ লাখ মার্কিন ডলার। আগামী সপ্তাহেই সিনেমাটি মুক্তি পাবে গ্রিস এবং ভারতে আর চীনে সিনেমাটি মুক্তি পাবে জানুয়ারি মাসে।

‘স্টার ওয়ারস’ সিরিজের সপ্তম সিনেমা ‘দ্য ফোর্স এ্যাওয়াকেন্স’ নিয়ে জল্পনা-কল্পনা ছিল বহুদিন ধরেই। গত ১৯ অক্টোবর অনলাইনে ছবির টিকেট বিক্রি শুরু হয়েছে। এরপরই দেখা গেছে দর্শকদের অভূতপূর্ব সাড়া। প্রথম প্রদর্শনীর টিকেটের চাহিদা এতোই যে, ওয়েবসাইট পর্যন্ত ক্র্যাশ হয়ে যায়। অনলাইনে প্রথম দেড় ঘণ্টায় ১০ হাজার টিকেট বিক্রি হয়েছে। ওডিওন আর পিকচারহাউস জানিয়েছে, নজিরবিহীন চাহিদার কারণে তাদের সাইট থমকে গেছে। ওয়েবসাইট দুটি ক্র্যাশ হওয়ায় এগুলোকে অবাধে ঢুকতে না পেরে কিছু দর্শক টুইটারে অভিযোগ করেন। পিকচার হাউসের মুখপাত্র গ্যাব্রিয়েল সোয়ার্টল্যান্ড বলেন, ‘আমরা সাইট সচল রাখতে কাজ করছি। কিন্তু বেশ হিমশিম খেতে হচ্ছে। কারণ টিকেটের চাহিদা ব্যাপক।’

তিন দশকেরও বেশি সময় পর বড় পর্দায় ফিরছে সর্বকালের অন্যতম সফল সিরিজ ‘স্টার ওয়ারস’-এর নতুন ছবি। রেনট্রাকের জ্যেষ্ঠ মিডিয়া বিশ্লেষক পল ডারগারাবেডিয়ান আশা করছেন, মুক্তির প্রথম সপ্তাহে ১০ কোটি ডলার আয় করে ফেলবে ছবিটি। আর বিশ্বব্যাপী ছবিটির আয় হতে পারে ২০০ কোটি ডলার। তিনি বলেন, ‘এটাই গত এক দশকের সবচেয়ে কাক্সিক্ষত চলচ্চিত্র।’ টিকেট বিক্রি শুরুর আগের দিন, ১৮ অক্টোবর প্রকাশিত হয়েছে ‘স্টার ওয়ার্স : দ্য ফোর্স এ্যাওয়েকেনস’ নামের ছবিটির পোস্টার। আর ইএসপিএন চ্যানেলের ন্যাশনাল ফুটবল লীগ খেলার মধ্যবিরতিতে প্রকাশিত হয় এর আড়াই মিনিট ব্যাপ্তির ট্রেলার। এরপর প্রতি মিনিটে ১৭ হাজার টুইট হয়েছে এ নিয়ে। আর ইউটিউবে প্রথম ২০ মিনিটে এটি দেখা হয়েছে ২ লাখ ২০ হাজার বার। টুইটারেও সবচেয়ে আলোচিত বিষয়ে পরিণত হয়েছে সিনেমাটির ট্রেইলার। গত বছর নবেম্বরে এবং এ বছরের এপ্রিলে মুক্তি পাওয়া দুটো ট্রেইলার ‘স্টার ওয়ার্স’ অনুরাগীদের মনে রেখে গিয়েছিল অনেক প্রশ্ন। এবারের ট্রেইলারে রহস্যের জট কিছুটা খোলা হয়েছে। ট্রেইলারটি শুরু হয় কেন্দ্রীয় চরিত্র রেইয়ের একটি অভিযানের দৃশ্য দিয়ে। অভিনেত্রী ডেইজি রিডলির এই চরিত্রটিকে প্রিন্সেস লেইয়া এবং হান সলোর মেয়ে হিসেবে ধরা হচ্ছে। তবে রহস্যের জাল লুক স্কাইওয়াকারকে ঘিরে আছে। আর হান সলোর চরিত্রে হ্যারিসন ফোর্ডের উপস্থিতি মিলল আগের ট্রেইলারগুলোর মতোই।

‘স্টার ওয়ারস’-এর স্রষ্টা জর্জ লুকাস। ১৯৭৭ সাল থেকে তিনি এই ফ্রাঞ্চাইজির ছয়টি ছবি নির্মাণ করেন। ২০০৫ সাল পর্যন্ত এ সিরিজের ছয়টি সিনেমা মুক্তি পেয়েছে। ছবিগুলো মোট আয় করেছে ৪৪০ কোটি ডলার। তিন বছর আগে লুকাস ফিল্ম থেকে ৪০০ কোটি ডলারের বিনিময়ে সিরিজের স্বত্ব কিনে নেয় ডিজনি।

প্রকাশিত : ২৪ ডিসেম্বর ২০১৫

২৪/১২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: